• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ড সফর নিশ্চিত করল বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৫
The BCB confirmed the New Zealand tour
ছবি- সংগৃহীত

আগামী বছর মার্চে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের সূচি জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এই সফরে কিউইদের সঙ্গে রয়েছে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

এই দুটি সিরিজ খেলতে আগামী বছরের ২৪ ফেব্রুয়ারিতে দেশ ছাড়বে বাংলাদেশ দল। মঙ্গলবার দুপুরে নিউজিল্যান্ড ক্রিকেট সূচি ঘোষণা করলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিকেলে নিশ্চিত করে সফরের বিষয়টি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি'র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানান, ‘মহামারির সময়ে সিরিজ আয়োজনের মতো এমন চ্যালেঞ্জিং একটি কাজের জন্য আমি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রশংসা না করে পারছি না। করোনা মহামারির ভয়াবহতা থেকে বেরিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে এই সফরটি বিশেষ তাৎপর্য বহন করবে।’

তিনি অআরও বলেন, ‘সত্যিকার অর্থেই আমরা নিউজিল্যান্ডে খেলতে আগ্রহী। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে সাম্প্রতিক বছরগুলো বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বৈরথ সত্যিই উপভোগ্য হয়ে উঠেছে।’

সূচি অনুযায়ী আগামী ১৩ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে। পরের দুই ওয়ানডে ১৭ ও ২০ মার্চ ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৩ মার্চ, নেপিয়ারে। পরের ম্যাচ ২৬ মার্চ অকল্যান্ডে, তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ২৮ মার্চ হ্যামিল্টনে।

এদিকে গতকাল সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানান, শ্রীলঙ্কা সফর স্থগিতের কথা। বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩টি ম্যাচ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh