smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

শ্রীলঙ্কা যাচ্ছে না বাংলাদেশ

  আরটিভি নিউজ

|  ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩০ | আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৪
bangladesh vs sri lanka
ছবি- সংগৃহীত
কোয়ারেন্টিন ইস্যুতে সমঝোতা না হওয়ায় শ্রীলঙ্কা সফর সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার মিরপুরে বিসিবি কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় সুবিধাবঞ্চিতদের মাঝে খাবারও বিতরণ করা হয়।

অনুষ্ঠানের পর বোর্ড কর্তাদের সঙ্গে অনির্ধারিত বৈঠক করেন নাজমুল হাসান পাপন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি প্রধান জানান, সফরের নতুন সূচির জন্য শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে চিঠি দেয়া হয়েছে।

নাজমুল হাসান পাপন বলেন, ‘আমারা বলেছি নতুন সূচি দিতে। তাদের শর্ত মেনে সফর সম্ভব না, সেটা বলে দিয়েছি। তাদের বলেছি যখন এমন শর্ত মানার মতো পরিস্থিতি থাকবে না তখন আমরা খেলতে যাবো।’

তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলার জন্য ২৭ সেপ্টেম্বর ঢাকা ছাড়ার কথা ছিল মুমিনুল হক নেতৃত্বাধীন দলটির। তাই মাসব্যাপী অনুশীলনও শুরু করেছিল তামিম-মুশফিকরা। লঙ্কা সফরের জন্য ক্রিকেটার ও স্টাফদের করোনা টেস্ট করার পাশাপাশি জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছিল। 

দেশটিতে গিয়ে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হতো টাইগারদের। যা বিসিবি কমিয়ে আনার আহ্বান জানিয়েছিল। দুই পক্ষের মধ্যে বিষয়টি নিয়ে চিঠি চালাচালিও চলছিল। শেষ পর্যন্ত তাদের শর্ত মেনে না সম্ভব হচ্ছে না বলে জানালেন বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ কর্তা। 

নাজমুল হাসান পাপন বলেন, ‘তারা যেই গাইডলাইনটি দিয়েছে সেটি মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না। তবে তাদের ক্রিকেট বোর্ড, ক্রীড়া মন্ত্রণালয় অনেক চেষ্টা করেছে। আমরা আমাদের চাহিদা তাদের পাঠিয়েছিলাম। তারা একটা ছাড়া বাকি সবগুলোতেই রাজি হয়েছিল। যেই একটা ছিল সেই একটাই আসল। সেটা হচ্ছে ১৪ দিনের কোয়ারেন্টিন।’ 

কোয়ারেন্টিনের সময় কমানোর পাশাপাশি বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল, যাতে ক্রিকেটারদের অনুশীলনের সুযোগও করে দেয়া হয়। তবে শ্রীলঙ্কার কোভিড টাস্কফোর্স এই বিষয়টি নিয়ে নিজেদের সিদ্ধান্তে অটলই রইল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি বলেন, ‘তাদের কোয়ারেন্টিন পুরোটাই আইসোলেশন। এই অবস্থায় ১৪ দিন আইসোলেশনে থাকলে ফিটনেস তো পরে মানসিক যে দুরবস্থার সৃষ্টি হবে ওটা থেকে স্বাভাবিক জীবনে ফিরতে অনেক সময় লাগবে। এই অবস্থায় খেলা সম্ভব না।

তিনি আরও বলেন, ‘আজকে জানিয়ে দিয়েছি যে এই মুহূর্তে সিরিজ খেলা সম্ভব না। যখন পরিস্থিতি ভালো হবে, যখন এই ধরনের পরিস্থিতি থাকবে না তখন আমরা খেলব।’

লঙ্কা সফর না হলেও জাতীয় দল, হাইপারফরম্যান্স দল ও অনুর্ধ্ব ১৯ দল নিয়ে টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে বিসিবি। এছাড়া ক্লাবগুলোর সঙ্গেও আলোচনা চলছে বলে জানানো হয়েছে এদিন।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়