Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৫
আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:২২

মনে হচ্ছে খলনায়ক আমি, সুয়ারেজের বিদায়ের পর কোম্যান

koeman messi suarez, BARCELONA
ছবি- সংগৃহীত

লুইস সুয়ারজকে বিদায় বলে দিয়েছে বার্সেলোনা। দলটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়কে মাত্র সাড়ে পাঁচ মিলিয়ন ইউরোতে ছেড়ে দেয়া হয়েছে। যা মোটেও পছন্দ হয়নি সুয়ারেজের বন্ধু লিওনেল মেসির। গুঞ্জন ছিল, রোনাল্দ কোম্যানের অপছন্দের তালিকায় থাকায় উরুগুয়াইন তারকাকে বাদ দিয়েছে কর্তৃপক্ষ। তবে নতুন কোচ জানালেন কাতালান ক্লাবটি আগেই সুয়ারেজকে বাদ দেয়ার চিন্তা করে রেখেছিল।

রোববার ২০২০/২১ মৌসুম শুরু করতে চলেছে বার্সেলোনা। প্রথম ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামবে মেসির দল। তার আগে সংবাদ সম্মেলনে যোগ দেন কোম্যান।

ডাচ কোচ বলেন, ‘পরিস্থিতি দেখে মনে হচ্ছে সিনেমার খলনায়ক আমি। এখানে যোগ দেয়ার আগেই অনেক সিদ্ধান্ত নিয়ে নিয়েছিল কর্তৃপক্ষ। আমি শুধু সেগুলোকে সমর্থন করেছিলাম।’

কোম্যানের দাবি ব্যক্তিগতভাবে সুয়ারেজকে যথেষ্ট সম্মান দেয়ার চেষ্টা করেছেন তিনি।

‘সুয়ারেজের ক্ষেত্রে আমি তাকে ব্যক্তি ও খেলোয়াড় হিসেবে মর্যাদা দিতে চেয়েছি। তাকে বলেছি, খেলাটা তার জন্য কঠিন হয়ে যেতে পারে। তবে দলের সদস্য হিসেবেই তাকে গণ্য করা হবে।’ যোগ করেন বার্সা কোচ।

আর্জেন্টাইন মহাতারকা লিও মেসি আগেই দল ত্যাগ করতে চেয়েছিলেন। তবে চুক্তি শেষ হওয়ার আগে দল থাকে ছাড়তে চায়নি। সুয়ারেজের প্রতি এমন আচরণেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী। যদিও নতুন কোচ মনে করেন সুয়ারেজের বিদায় মেসির খেলায় তেমন প্রভাব ফেলবে না।

কোম্যান বলেন, ‘বন্ধু দল ত্যাগ করলে আপনার মন খারাপ হবে, এটাই স্বাভাবিক। তবে অনুশীলন ও ম্যাচে মেসি সবার জন্য উদাহরণ। কারণ অনুশীলনে তার মতো পেশাদার খেলোয়াড় খুব কমই দেখা যায়। তাই তাকে নিয়ে আমি মোটেও চিন্তিত নই।’

আরও পড়ুন: তিন গোল খেয়েও ঘুরে দাঁড়ালো চেলসি

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS