smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

বাফুফেকে নিয়ে অপমানজনক পোস্ট দিলে মামলা

  আরটিভি নিউজ

|  ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৭ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:০০
bangladesh football federation election 2020, kazi salahuddin, ‍shafiqul islam manik, badal roy, bff president candidate, BFF-HOUSE, rtv online, #Boycottsalauddin #Savebangladeshfootball, Facebook
ফাইল ছবি
সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) নিয়ে অপমানজনক পোস্ট দিলে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ফেডারেশনের আইন উপদেষ্টা অ্যাডভোকেট এমএইচ তানভীর।

বাফুফের পক্ষ থেকে পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান, ঢাকা জেলা প্রশাসক, র‌্যাবের মহাপরিচালক, গণমাধ্যম ও ডিএমপি'র সাইবার ক্রাইম ইউনিটে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন অ্যাডভোকেট তানভীর। 

পাঁচ পৃষ্ঠার লিগ্যাল নোটিশে বলা হয়েছে,  ইউটিউব, ফেসবুক অথবা ওয়েবসাইটে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) লোগো ব্যবহার করে কোনও মিথ্যা, কুরুচিপূর্ণ, উদ্দেশ্যপ্রণোদিত, মানহানিকর, আক্রমণাত্মক ও অপমানজনক পোস্ট, বিবৃতি ও ভিডিও বার্তা প্রদান করলে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

রোববার সকালে আরটিভি নিউজকে ফেডারেশনের আইন উপদেষ্টা জানান, পেজ বা গ্রুপে বাফুফে লোগো ব্যবহার করে মানহানিকর মন্তব্য করা থেকে বিরত থাকতে হবে। 

৩ অক্টোবর বাফুফের নির্বাচনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফুটবল প্রেমীরা বেশ সরব হয়ে উঠে। দীর্ঘ ১২ বছর সভাপতি পদে থাকা কাজী মো. সালাউদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন রকম পোস্ট করতে দেখা যায়। ‘বয়কট সালাউদ্দিন’ হ্যাশট্যাগে   ফিফা ও এএফসির পেজেও পোস্ট ও কমেন্ট করতে দেখা যায়। এমনকি বাফুফের অফিসিয়াল পেজেও কমেন্টের মাধ্যমে সালাউদ্দিন বিরোধী কর্মকাণ্ড দেখা যায়। ফেডারেশনের পেজ থেকে অনেক ফেসবুক ব্যবহারকারীকে ব্যানড করে দেয়ারও অভিযোগ উঠে। পরিবর্তন চেয়ে অনেকেই দেশের নানা প্রান্তে মানববন্ধনও করেছেন।  

যারা আন্দোলন করছেন তাদের যোগ্যতা নিয়ে প্রশ্নও তুলেছিলেন বাফুফে সভাপতি ও কিংবদন্তি ফুটবলার সালাউদ্দিন। 

এত শত আইডির বিরুদ্ধে বাংলাদেশ ফুটবল ফেডারেশন কীভাবে আইনি ব্যবস্থা নিবে? এমন প্রশ্নের উত্তরে অ্যাডভোকেট এমএইচ তানভীর বলেন, ‘এরইমধ্যে ফেসবুক থেকে ১০টি আইডি শনাক্ত হয়েছে। বেশ কিছু স্ক্রিনশট রয়েছে। অনেকেই বাফুফের নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট না হয়েও নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছেন। ফুটবল ফেডারেশন একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান যা বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করে। তাই এর লোগো ব্যবহারে অবশ্যই সবাইকে সচেতন হতে হবে।’

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়