smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

পাকিস্তান সফরে কোয়ারেন্টিন লাগবে না জিম্বাবুয়ের

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৩ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৭
Zimbabwe will not need quarantine for Pakistan tour
ছবি- সংগৃহীত
নিয়মিত ক্রিকেট ফেরানোটা যে দেশে লড়াইয়ের মতো সেখানে আবার কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা! যেমনটা বাংলাদেশের সঙ্গে করছে শ্রীলঙ্কা। পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য লঙ্কান ক্রিকেট বোর্ডের মতো এতটা কঠোর হয়নি জিম্বাবুয়ের ক্ষেত্রে।

আগামী অক্টোবরে ৩টি ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফর করবে জিম্বাবুয়ে। এই দুই সিরিজের জন্য পাকিস্তান সফরে তাদেরই কোয়ারেন্টিনে থাকতে হবে শুধুমাত্র যারা করোনা পজিটিভ হবেন।

জিম্বাবুয়ে দুই সিরিজের জন্য ৩২ সদস্যের দল নিয়ে আগামী ২০ অক্টোবর রওয়ানা করবে পাকিস্তানের উদ্দেশে। এনিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানায়, পাকিস্তানে আসার আগে করোনা পরীক্ষা হবে দলের সবার। এরপর ইসলামাবাদ পৌঁছানোর পর আবারও পরীক্ষা হবে। এতে যদি কারও কোভিড-১৯ পজিটিভ হয় তাহলে শুধু তাকেই কোয়ারেন্টিনে থাকতে হবে। এক্ষেত্রে কোয়ারেন্টিনের সময় পাঁচ দিন। এর মধ্যে হবে দুইবার পরীক্ষা। বাকীদের অনুশীলনে নামতে কোনো বাধা নেই।

এ নিয়ে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক জাকির খান বলেছেন, ‘২০১৯-২০ মৌসুমে শ্রীলঙ্কা, বাংলাদেশ, এমসিসিকে আতিথেয়তা দেয়ার পাকিস্তান সুপার লিগও সফল ভাবে আয়োজন করেছি আমরা। আমরা প্রমাণ করেছি পাকিস্তান নিরাপদ ও সুরক্ষিত দেশ। আসন্ন জিম্বাবুয়ে সিরিজ নিয়ে কোয়ারেন্টিনের সিদ্ধান্তও প্রমাণ করে আমরা স্বাস্থ্যগত ভাবেও নিরাপদ।’

সূচি অনুযায়ী প্রথমে রয়েছে ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে ৩০ অক্টোবর, দ্বিতীয় ওয়ানডে ১ নভেম্বর ও তৃতীয় ওয়ানডে ৩ নভেম্বর। এরপর টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৭ নভেম্বর। দ্বিতীয়টি ৮ ও তৃতীয়টি ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়