• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

শান্তর লক্ষ্য ইনিংস লম্বা করা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৬
The quiet goal is to lengthen the innings
নাজমুল হোসেন শান্ত || ছবি- বিসিবি

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নাজমুল হোসেন শান্তর অভিষেক হয়েছে ২০১৭ সালে। পরের বছর অভিষেক ওয়ানডেতে। টি-টোয়েন্টির অভিষেক ২০১৯ সালে। এখন পর্যন্ত ছোট্ট এই ক্যারিয়ারে খেলেছেন ৪টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি।

রয়েছেন শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত স্কিল ট্রেনিং ক্যাম্পেও। লঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলার আগে ৪ টেস্টে শান্তর রয়েছে ৭১ রানের একটি ইনিংস, ২৮.৭১ গড়ে করেছেন ২০১ রান।

চার টেস্টের ৭ ইনিংসে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮, ১২, জিম্বাবুয়ের বিপক্ষে ৫, ১৩ পাকিস্তানের বিপক্ষে ৪৪, ৩৮ ও সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে খেলেছেন ৭১ রানের ইনিংস। বলা যায় শান্তর গ্রাফটা উন্নতির দিকেই।

তবে শান্ত চেষ্টা করবেন ইনিংস লম্বা করতে। এর জন্য প্রয়োজন উইকেটে থিতু হওয়া । আজ বৃহস্পতিবার অনুশীলন শেষে এমনটাই জানালেন এই ব্যাটসম্যান।

‘আমার মনে হয় লাস্ট দুই তিনটা ইনিংস ভালো ব্যাটিং হয়েছে। আমি সবচেয়ে যে জিনিসটা চাই তা হল ইনিংসগুলো যেন লম্বা হয়। আর নিয়মিত পারফরম্যান্স যেন করতে পারি। আমার ব্যাটিংয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হল সেট হওয়া ইনিংসগুলো যেন বড় করতে পারি।’

তবে বেশ কিছু সময় কেড়ে নিয়েছে করোনাভাইরাস। সব পেছনে ফেলে আবারও শুরু হয়েছে অনুশীলন। এখনও আগের মতো ছন্দ ফিরে না পেলেও দ্রুতই ফিরে পাবেন বলে জানিয়েছেন ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান।

‘প্রত্যেকটা ক্রিকেটারের জন্যই এই সময়টা কঠিন। যেহেতু এখন মাঠে এসে সবাই মিলে প্রস্তুতি নিচ্ছে, নেটে ব্যাটিং করছে। আমার মনে হয় মানসিক ভাবে ইতিবাচক থাকলে, এভাবে শুরু করতে পারলে আবারও আগের ছন্দ ফিরে পাবো। কিন্তু অবশ্যই কঠিন, তাই এটাই চেষ্টা করছি যে যখনই অনুশীলন করছি আগের ছন্দটা ফিরে পাওয়ার।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh