smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

খেলার মাঠে উড়তে উড়তে মহিলা ফুটবলারের মাথায় বসল ম্যাকাও (ভিডিও)

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৪:১১ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৭
Macau sat on the female footballer's head as he flew over the field
ছবি: সংগৃহীত
ক্রিকেট বা ফুটবল মাঠে প্রাণী ঢুকে খেলায় বিঘ্ন ঘটানো নতুন কিছু নয়। এই দৃশ্য দেখেছে অনেকেই। কিন্তু এ বার আন্তর্জাতিক ফুটবল দলের প্র্যাকটিসে উড়তে উড়তে ঢুকে পড়েছিল একটি ম্যাকাও। তার পর তার কাণ্ডকারখানার ভিডিও একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার হতেই ভাইরাল হয়।

সম্প্রতি রিও ডি জেনেইরো-র স্টেডিয়ামে চলছিল ব্রাজিলের জাতীয় মহিলা ফুটবল দলের প্র্যাকটিস। সেসময়ই ম্যাকাওটি উড়ে এসে বসে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ব্রুনা বেনিতেসের মাথায়। সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে পড়েন তিনি। পাখিটিও বসেই থাকে তার মাথাতে। 

ভিডিওতে দেখা যাচ্ছে, প্র্যাকটিসে থাকা সাদা টি-শার্ট পরিহিত এক ব্যক্তি এর পর ফুটবল এনে ধরেন পাখির সামনে। তার পর পাখিটি ফুটবলের উপর উঠে পড়ে ম্যাকাও। ব্রুনা হাফ ছেড়ে বাঁচেন। ফুটবল থেকে উড়ে গিয়ে ফের গোলপোস্টের উপর বসে পাখিটি।

এই ঘটনার ভিডিও সম্প্রতি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন ব্রুনো নিজেই। আমাজন অরণ্যে দাবানলের জেরে বাসস্থান হারানো পাখিদের প্রতি সমবেদনা জানিয়ে, সচেতনতার বার্তা দিয়েছেন তিনি। 

পর্তুগিজ ভাষায় তার লেখা পোস্টের অনুবাদ করলে দাঁড়ায়- ‘আগুনের জেরে হাজার প্রাণী তাদের জীবন হারিয়েছে। তা এখনও ঘটছে। যে দৃশ্য দেখার সৌভাগ্য আপনার হচ্ছে, তা একদিন অসম্ভব হয়ে যাবে। সচেতন হন। প্রকৃতির শ্রেষ্ঠ সম্পদগুলির প্রতি যত্ন নিন।’ 

এই ভিডিয়ো দেখে মজায় মেতেছেন নেটাগরিকদের একাংশ। নানা মজাদার মন্তব্যে ব্রুনার পোস্টকে ভরিয়েছেন অনেকে। 

পৃথক একটি পোস্টে ব্রুনা এই ম্যাকাওটির বাসস্থান সম্পর্কে জানিয়েছেন। পর্তুগিজে তিনি লিখেন, ‘রিও ডি জেনেইরোর গ্রাঞ্জা কোমারিতে থাকে এই পাখিটি। পাখিটি পোষ্য বলেও জানিয়েছেন তিনি।’

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়