৩০ সেপ্টেম্বর শুরু জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা 

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৬

আরটিভি নিউজ
৩০ সেপ্টেম্বর শুরু জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা 

৩০ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ৭ম জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা-২০২০’। এবারের এই প্রতিযোগিতায় ৮টি দল অংশগ্রহণ করবে। ঢাকার পল্টন মাঠে তিনদিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২ অক্টোবর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, এসকেএসপি সিরাজগঞ্জ, কমিউনিটি স্পোর্টস ক্লাব, স্যান্ড এনজেল বেসবল ক্লাব, ডিসিসি বেসবল ক্লাব ও এসএসসি। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্যরা।

অংশগ্রহণকারী দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে নকআউটভিত্তিতে অংশগ্রহণ করবে। দুই গ্রুপের শীর্ষ দুটি দল ফাইনালে অংশগ্রহণ করবে। ২ অক্টোবর শুক্রবার পল্টন মাঠে অনুষ্ঠিত হবে ফাইনাল ও পুরস্কার বিতরণী।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

২০০৯ সাল থেকে এ পর্যন্ত পুরুষ বেসবলের যে ৬টি আসর হয়েছে তার মধ্যে মোকাদ্দেস আলী স্পোর্টস অ্যাকাডেমি ১ বার, এসকেএসপি সিরাজগঞ্জ ২ বার ও বাংলাদেশ পুলিশ ৩ বার চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ আনসার পুরুষ বেসবল টিম টানা দুইবার ফাইনালে খেলে রানার্সআপ হয়েছে।

বাংলাদেশে করোনা বিরতির পর বেসবলের এটি দ্বিতীয় টুর্নামেন্ট। গত ৯ থেকে ১১ সেপ্টেম্বর ওয়ালটন চতুর্থ জাতীয় নারী বেসবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছে। যেখানে বাংলাদেশ আনসার চ্যাম্পিয়ন ও বাংলাদেশ পুলিশ রানার্সআপ হয়েছে।

ওয়াই