• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এখনই শেষ নয়, তাসকিনের অপেক্ষা ভালো কিছুর (ভিডিও)

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৫
Now is not the end, something better than Taskin
ছবি- বিসিবি

তাসকিন আহমেদ সাদা জার্সিতে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন প্রায় তিন বছর আগে। ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রমে খেলার পর খেলা হয়নি টেস্ট। একই অবস্থা ওয়ানডেতেও। সেটিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই।

মাঝে কয়েকবার দলে ডাক পেলেও সুযোগ হয়নি খেলার। দীর্ঘ পাঁচ মাস করোনার কারণে দেশের, আন্তর্জাতিক সব ধরণের ক্রিকেট স্থগিত হয়ে থাকায় দিন কাটাতে হয়েছে ঘরে।

তবে স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফর আবারও অনুষ্ঠিত হবার আশা জেগেছে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২৭ সদস্যের দল দিয়েছে স্কিল ট্রেনিংয়ের। এই দলে আছে তাসকিন আহমেদও।

এরিমধ্যে বায়ো বাবল প্রটোকলে অন্যদের সঙ্গে হোটেলে উঠেছেন তাসকিন। দলের সঙ্গে করছেন অনুশীলনও। আজ অনুশীলন শেষে তাসকিন জানিয়েছেন অনুশীলনে ফেরার স্বস্তির কথা।

‘অনেকদিন পর সবাই একত্রিত হয়ে ট্রেনিং করতে পেরে ভালো লাগছে। বেশ কয়েক মাস পর হাই ইন্টেন্সিভ ট্রেনিং এবং একসাথে ড্রেসিং রুম, টিম বাস শেয়ার, সবাই একত্রিত পরিবারের মত শুরু করতে পেরে ভালো লাগছে।’

প্রথমে একক অনুশীলন করলেও দীর্ঘ সময় পর কোচরাও ফিরেছেন অনুশীলনে। কোচদের সঙ্গে কাজ করে বেশ স্বস্তি মনে হচ্ছে তাসকিনের।

‘আগের থেকে ভালো রিদম এসেছে, বেশ স্বস্তি অনুভব করছি। পেস, সিম পজিশন এসব নিয়ে কাজ করছি কোচদের সঙ্গে। আগের থেকে অনেক উন্নতি হচ্ছে, সুস্থ থাকলে সামনে আরও উন্নতি হবে। অ্যাকুরেসি, পেস, সিম পজিশনে আরও ভালো ছন্দ পাবো যদি সুস্থ থাকি।’

দীর্ঘ দিন পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা তাসকিন নিজেকে আরও পরিপূর্ণ করে তোলার জন্য সব রকম চেষ্টা করছেন। এখনই নিজের শেষ দেখে ফেলছেন না বরং ভালো কিছুর অপেক্ষায় আছেন বলেও জানিয়েছেন এই গতি তারকা।

‘ফিটনেস আগের থেকে উন্নতি হয়েছে, আসলে উন্নতির শেষ নাই। বিশ্বমানের হতে হলে, আরও ধারাবাহিক হতে হলে কঠোর পরিশ্রম সবসময় করে যেতে হবে। এখনই শেষ নয় সামনে আরও ভালো কিছু হবে আশা করছি। আমি আমার চেষ্টা অব্যাহত রাখবো, ভবিষ্যতে যেন আরও ভালো করতে পারি সে চেষ্টা করবো।’

আরও পড়ুন: অক্টোবরে মালদ্বীপে দুটি প্রীতি ম্যাচ খেলবে বসুন্ধরা কিংস

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh