• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বৃদ্ধ হয়ে জন্মেছি, মরবো তরুণ হয়ে: ইব্রাহিমোভিচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২০, ১৩:১০
Ibrahimovic
জ্লাতান ইব্রাহিমোবিচ

হলিউডের অভিনেতা ব্র্যাড পিট অভিনীত ‘বেনজামিন বাটন’ সিনেমার কথা মনে করিয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। যেখানে বেনজামিন বৃদ্ধ না হয়ে দিন দিন তরুণ হতে থাকেন।

দিন দশেক পর সুইডিশ তারকা ইব্রা ৩৯ বছরে পা দিচ্ছেন। যেখানে ৩০ বছরের পর থেকে ফুটবলাররা অবসরের দিকে পা বাড়ায় অন্যদিকে আপন আলোয় ছুটছেন এসি মিলানের এই ফরোয়ার্ড।

১৯৮১ সালের ৩ অক্টোবর জন্ম নেন তিনি। স্থানীয় দল মালমোর হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করেন ১৯৯৯ সালে। ২০০১ সালে নেদারল্যান্ডসের আয়াক্সে নাম লেখান ইব্রাহিমোবিচ। ২০০৪ সালে জুভেন্টাস, ২০০৬ সালে ইন্টার মিলান ও ২০০৯ সালে বার্সেলোনার জার্সি গায়ে জড়ান তিনি ।

২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত খেলেছেন এসি মিলানের হয়ে। চার বছর প্যারিস সেন্ট জার্মেই ও চার বছর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠ মাতান। ২০১৮ সালে ইউরোপ ছেড়ে পাড়ি জমান আমেরিকায়। মেজর সকার লিগের দল এলএ গ্যালাক্সির হয়ে খেলেছেন। সাত বছর পর আবারও মিলানের হয়ে খেলতে আসেন ২০১৯ সালের শেষে।

২০১৯/২০ মৌসুমের মাঝে যোগ দিয়ে ১৮ ম্যাচে অংশ নিয়ে ১০ গোল করেছেন। গোল করিয়েছেন ৫টি। ইব্রাকে পেয়ে দলের গতিও বেড়ে যায়। শেষ ১২ ম্যাচে ৯ জয় ও তিন ড্র করে ষষ্ঠ স্থানে উঠে আসে দল।

দুর্দান্ত ফর্মে থাকা দলটি সামরোক রোভার্সের বিপক্ষে ২-০ গোলে জয় দিয়ে মৌসুম শুরু করে। ইউরোপা লিগের বাছাই পর্বের এই ম্যাচে প্রথম গোলটি করেছিলেন ইব্রাহিমোভিচ।

সোমবার রাতে সিরি আ’র প্রথম ম্যাচে বলোগনার মুখোমুখি হয়েছিল মিলানের দলটি। ২-০ গোলে জয়ের দিন দুটি গোলই এসেছে ইব্রার পা থেকে।

ম্যাচের পর তিনি বলেন, ‘আমি ঠিক আছি। কাজ করছি। এটা মৌসুমের দ্বিতীয় অফিসিয়াল ম্যাচ ছিল। আমরা জিতেছি। যদি আমার বয়স ২০ হতো তাহলে হয়তো আর দুটি গোল বেশী দিতে পারতাম। আমি বেনজামিন বাটনের মতো। বৃদ্ধ হয়ে জন্মেছি, মরবো তরুণ হয়ে।’

ম্যাচ জিতলেও সন্তুষ্ট নন জ্লাতান ইব্রাহিমোভিচ। লক্ষ্য ইতালিয়ান শিরোপা ঘরে তোলার।

‘আমরা এখনও শতভাগ দিতে পারছি না। কিছু ভুল হচ্ছে যা করা উচিৎ নয়। তরুণ খেলোয়াড়রা নিজেদের কাজ ঠিক মতোই করছে। তারা সঠিক নিয়ম মেনে চলছে।এই বছর প্রতিটি ম্যাচ গুরুত্বের সঙ্গে খেলতে হবে। আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে হবে। প্রতিটা ম্যাচই আমাদের জন্য ফাইনাল। এটাই টেবিলের উপরে থাকার উপায়।’ যোগ করেন তিনি।

বয়সের ভার বাড়ছে। যদিও সবাইকে অবাক করে পুরো সময়ই তাকে খেলাচ্ছেন এসি মিলান কোচ স্টেফানো পিওলি। ফলও পাওয়া যাচ্ছে।

ইব্রা বলেন, ‘আমি দায়িত্ব নিতে পছন্দ করি। সবচেয়ে বড় চাপ নিজেই নিজেকে দেই। কেউ আমার বয়স নিয়ে কথা বলুক সেটা আমি চাই না। আমি চাই সবাইকে এক কাতারে রেখে মাপতে। আমার বয়স ৩৮ তাই বলে কোনও বাড়তি সুবিধা লাভ করতেও আগ্রহী নই আমি।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চ্যাম্পিয়নস লিগে কঠিন প্রতিপক্ষ পেলো বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ
বার্সেলোনার ম্যাচসহ টিভিতে আজকের খেলা
মায়োর্কাকে হারিয়ে লা লিগায় দ্বিতীয় স্থানে বার্সেলোনা
বার্সেলোনার ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh