smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

ইশতেহার তৈরিতে ৩ মাস লেগেছে: সালাউদ্দিন

  ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

|  ২০ সেপ্টেম্বর ২০২০, ২০:৩৫ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৩
It took Salauddin 3 months to make the 36-point manifesto
কাজী মো. সালাউদ্দিন
কাজী সালাউদ্দিন ২৫ দফা নির্বাচনী ইশতেহার দিয়েছিলেন গতবার। এবার আরও বেড়েছে। যা ঠেকেছে ৩৬ দফায় গিয়ে। যদিও তার অন্য দুই প্রতিপক্ষ এখনও ইশতেহার ঘোষণা  করেননি।

রোববার পাঁচ তারকা হোটেল প্যান-প্যাসিফিক সোনারগাঁতে কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন ‘সম্মিলিত পরিষদ’-এর উপস্থিতিতে ঘোষণা হয় এই ৩৬ দফা ইশতেহার।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন সামনে রেখে দেওয়া নতুন ইশতেহারে দেয়া হয়েছে গত ইশতেহারে থাকা পুরনো কিছু ইশতেহারও।

আর এই ৩৬ দফা ইশতেহার করতেই বাফুফে প্রধান কাজী মোঃ সালাউদ্দিনের প্যানেল সময় দিয়েছেন তিন ম্যাস। 

যেখানে অন্যতম আগামী চার বছরের মধ্যে ফিফা র‍্যাঙ্কিংয়ে ছেলেদের অবস্থান অন্তত ১৫০-এর কাছাকাছি নিয়ে আসা আর মেয়েদের অবস্থান ৯০-এর কাছাকাছি নিয়ে আসা। আছে ব্যর্থতা মুছে ফেলার অঙ্গীকারও।

গত ইশতেহারে উল্লেখযোগ্য ছিল ২০২২ কাতার বিশ্বকাপে খেলবে বাংলাদেশ। এর জন্য যা যা করতে হয় তিনি করবেন বলে জানিয়েছিলেন। তবে নতুন ইশতেহার ঘোষণার দিনে সেটি বদলে হয়েছে, ভুল বোঝাবুঝি।

‘এখানে আপনাদের একটা কনফিউশন আছে। বিশ্বকাপ খেলব বলিনি। কোয়ালিফাই করার চেষ্টা করব বলেছি। আমাকে তো লক্ষ্য নিয়ে এগুতে হবে।’

‘২০২২ সালে কাতার বিশ্বকাপে আমরা খেলবই। এর জন্য যা কিছু করা প্রয়োজন, তার জন্য আমরা প্রস্তুত।’ –কাজী সালাউদ্দিন (২০১৩ সালের ১৩ জুন)
ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবনমন নিয়ে সালাউদ্দিন বলেন, ‘আমরা যখন এসেছিলাম তখন ১৮০ ছিল। এখন ১৮৭ নম্বরে। আপনারা যদি দেখেন ফ্রান্স বিশ্বচ্যাম্পিয়ন, কিন্তু ওরা র‍্যাঙ্কিংয়ে শীর্ষে না। ফিফা ফ্রেন্ডলি ম্যাচগুলো গুরুত্বপূর্ণ। যদি বেশি খেলেন, ভালো করলে এগিয়ে যাবার অনেক সুযোগ থাকে। আমাদের আর্থিক সংকট ছিল, যে কারণে আমরা প্রীতি ম্যাচগুলো খেলতে পারিনি।’

খেলা দেখতে মাঠে দর্শক না আসার কারণ হিসেবে সালাউদ্দিন উল্লেখ করেন, ট্রাফিকের কারণে আসেনা।

‘আগে মানুষ মাঠে খেলা দেখতে আসত। এখন ট্রাফিকের কারণে আসে না। আমাদের সময়ও আমরা কাতার-জাপানের কাছে বড় ব্যবধানে হেরেছি।’

আগামী ৩ অক্টোবর রাজধানীর সোনারগাঁ হোটেলে অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। বহুল আলোচিত এবারের নির্বাচনে ২১ পদের জন্য লড়বেন ৪৭ প্রার্থী।

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়