• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চ্যাম্পিয়ন মুম্বাইকে হারিয়ে উড়ন্ত সূচনা চেন্নাইয়ের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৫
Chennai got off to a flying start after losing to champion Mumbai
আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই

আইপিএলের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে ৫ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। মুম্বাইয়ের করা ১৬২ রানের বিপরীতে ৪ বল হাতে রেখেই টপকে যায় তারা।
চেন্নাইয়ের জয়ে মূল ভূমিকা রেখেছেন ৩৪ বছর বয়সী আম্বাতি রাইডু এবং ৩৬ বছর বয়সী ফাফ ডু প্লেসি। মাত্র ৬ রানে দুই উইকেট পতনের পর ফাফ ও রাইডু মিলে ১৪ ওভারে গড়েন ১১৫ রানের জুটি।

রাইডু দলীয় ১২১ রানের মাথায় ৪৮ বলে ৭১ রান করে ফিরলেও দলকে জয়ের বন্দরে নিয়ে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন ফাফ। তার ব্যাট থেকে আসে ৪৪ বলে ৫৮ রানের অনবদ্য ইনিংস।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স উড়ন্ত সূচনাই করেছিল। উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা আর কুইন্টন ডি কক ২৮ বলে করেন ৪৬ রান। কিন্তু সে ধারাবাহিকতায় ছেদ পড়ে টানা দুই ওভারে রোহিত (১০ বলে ১২) আর ডি কককে (২০ বলে ৩৩) হারালে।

অবশ্য তৃতীয় উইকেটে সেই ধাক্কা অনেকটাই সামলে নিয়েছিলেন সৌরভ তিওয়ারি, সূর্যকুমার যাদবকে (১৬ বলে ১৭) নিয়ে। কিন্তু ১৫তম ওভারে এসে ফের জোড়া ধাক্কা। এক ওভারেই রবীন্দ্র জাদেজার শিকার দুই ব্যাটসম্যান।

ভারতীয় এই স্পিনারের ঘূর্ণিতে ৩১ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪২ রান করে সৌরভ ফেরেন ডু প্লেসিসের ক্যাচ হয়ে। তিন বল পর আউট হন বড় ২ ছক্কা হাঁকিয়ে ১০ বলে ১৪ রান করা হার্দিক পান্ডিয়াও। এরপর বল হাতে চমক দেখিয়েছেন লুঙ্গি এনগিদি। ক্রুনাল পান্ডিয়ার (৩ বলে ৩) পর মুম্বাই ব্যাটিংয়ের শেষ ভরসা কাইরন পোলার্ডকে (১৪ বলে ১৮) ফিরিয়েছেন প্রোটিয়া এই পেসার। পকেটে তুলেন জেমস প্যাটিনসকেও (৮ বলে ১১)।

চারবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এরপর আর বেশিদূর এগোতে পারেনি। থামতে হয়েছে ৯ উইকেটে ১৬২ রানে।
পি/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংস
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
মোস্তাফিজের ‘বিকল্প’ নিলো চেন্নাই!
X
Fresh