logo
  • ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

শ্রীলঙ্কার শর্তে টেস্ট সিরিজ খেলা সম্ভব না: পাপন

  আরটিভি নিউজ

|  ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৬ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩১
sri lanka v bangladesh 2020
ছবি- সংগৃহীত
শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের দেয়া শর্ত মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার বিকেলে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ জাতীয় দল, হাই পারফরমেন্স দল ও কোচিং স্টাফসহ মোট ৬৫ সদস্যের একটি দল লঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। দেশটি পৌঁছানোর পর কোয়ারেন্টিন শেষে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল টাইগারদের। এরপর লঙ্কানদের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচে অংশ নেয়ার কথা ছিল মুমিনুল হক নেতৃত্বাধীন দলটির।

তবে শ্রীলঙ্কার বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, মোট ৩০ জনকে পাঠাতে।

নাজমুল হাসান পাপন বলেন, তাদের দেয়া শর্ত অনুযায়ী এই মুহূর্তে শ্রীলঙ্কায় গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব সম্ভব নয়।

লঙ্কান ক্রিকেটের চিফ অপারেটিং অফিসার অ্যাশলে ডি সিলভা দেশটির একটি গণমাধ্যমে জানান, বাংলাদেশকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। অংশ নিতে হবে পিসিআর টেস্টে। এ ছাড়া বিসিবি লঙ্কান ক্রিকেটকে অনুরোধ করেছিল জাতীয় দলের সঙ্গে এইচপি দলসহ ৬৫ সদস্যের দল নিয়ে যেতে। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড সেটি বাতিল করে ৩০ জন পাঠাতে বলে দেয়। 

তিনি বলেন, অনেক দেশে ৭ দিনের কোয়ারেন্টিন হচ্ছে, পাশাপাশি তারা নিজেদের মধ্যে অনুশীলনও করতে পারছে। অনেক জায়গায় তিন দিনের মধ্যেই অনুশীলন করতে পারছে। কিন্তু তাদের দেয়া নীতিমালা অনুযায়ী  ১৪ দিনের জন্য হোটেল রুম থেকেই বের হতে পারবেন না। এমনকি খাওয়ার জন্যও না। 

লঙ্কা সফরে কোনও নেট বোলার দিচ্ছে না দেশটির বোর্ড।  ৩০ জন নিতে বলায় বিসিবিও নিতে পারছে না নেট বোলার।

‘নেট বোলার দিচ্ছে না, আমাদের এখান থেকেও নিতে দিচ্ছে না। তারা কি বলতে চাচ্ছে জানি না। এটা তো ছেলে খেলা নয়, এটা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। আমাদের চাহিদার সঙ্গে নীতিমালার কোনও মিল নেই। তাই আমরা মনে করি তাদের দেয়া  শর্ত মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না।’ যোগ করেন নাজমুল হাসান।
 
লঙ্কানরা যদি প্রস্তাব না মানে তাহলে ঘরোয়া ক্রিকেট শুরু করে দেয়ার চিন্তা রয়েছে বলে জানিয়েছেন বিসিবি প্রধান।

আমরা ক্রিকেটটা ফিরিয়ে আনবো। বাইরের কারও সঙ্গে খেলা হবে কি না, জানি না। তবে ঘরোয়া ক্রিকেট ফিরিয়ে আনবো। সব ক্লাবগুলোকে ম্যানেজ করতে পারবো না। তবে ৪০ থেকে ৬০ জন খেলোয়াড়দের নিয়ে কিছু আয়োজন করার ইচ্ছা আছে।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়