smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

বার্সা-মেসির নতুন চুক্তি হলে অবাক হবো না: রিভালদো

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩২ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৯
RIVALDO MESSI
রিভালদো ও মেসির সেলফি
বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির নতুন চুক্তি হলে অবাক হওয়ার কোনও কারণ নেই বলে মনে করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদো।

গেল মাসের শেষ দিকে বার্সা অধিনায়ক মেসি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন। দলের সঙ্গে তার সিদ্ধান্ত ২০২১ সাল পর্যন্ত। তাই ক্লাব কর্তৃপক্ষ জানিয়ে দেয়, চুক্তির আগে তাকে নিতে হলে ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে। আইনি লড়াই না করে শেষ পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী।

৪৮ বয়সী রিভালদো অনেক আগেই খেলা ছেড়েছেন। ১৯৯৭ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত বার্সার হয়ে ১৫৭ ম্যাচে অংশ নিয়েছেন তিনি। কাতালানদের হয়ে ৮৬টি গোল রয়েছে এই অ্যাটাকিং মিডফিল্ডারের।

বেটফেয়ারের সঙ্গে আলোচনাকালে সাবেক এই সাম্বা তারকা কথা বলেছেন মেসিকে নিয়ে।

রিভালদো বলেন, ‘এক সপ্তাহ আগে মেসি বলেছেন তিনি চুক্তি অনুযায়ী বার্সেলোনায় থাকতে চাচ্ছেন। যা শেষ হবে এই মৌসুমেই। তবে আমি অবাক হবো না, যদি দলের সঙ্গে তিনি নতুন চুক্তি করে ফেলেন।’

২০২১ সালে শেষ হবে বার্সা-মেসির চুক্তি। আগামী বছরই রয়েছে ক্লাবটির প্রেসিডেন্ট নির্বাচন। তাই রিভালদো ভাবছেন ম্যানেজমেন্টে পরিবর্তন এলে নতুন করে ভাবতে পারেন লিও মেসি।

‘এই মৌসুমে আরও অনেক কিছু দেখা বাকি রয়েছে। সবে মাত্র যোগ দিয়েছেন নতুন কোচ রোনাল্দ কোম্যান। আগামী মার্চে নির্বাচনও রয়েছে।’ যোগ করেন রিভালদো।

বর্তমান প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউয়ের সঙ্গে মেসির দা-কুমড়া সম্পর্ক। নতুন প্রেসিডেন্ট প্রার্থী জোয়ান লাপোর্তা ক্ষমতায় এলে মত পাল্টাতে পারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জয়ী রিভালদো বলেন, ‘মেসি বর্তমান প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউয়ের সমালোচনা করেছেন। যদি মার্চ নাগাদ নতুন প্রেসিডেন্ট ক্ষমতায় আসে তাহলে মেসি দলের সঙ্গে থেকেও যেতে পারেন।’

তিনি বলেন, এই শহরের সঙ্গে মেসির জীবন জড়িত। তার পরিবার এখানে থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করে। ভক্তদের সঙ্গেও তার আন্তরিকতা দারুণ। এগুলো ছাড়াও নতুন প্রেসিডেন্ট তার দল না বদল করার কারণ হতে পারে। যিনি মেসির চাওয়া-পাওয়া পূর্ণ করে তাকে দলের জার্সিতে খেলা চালিয়ে যাওয়ার আহ্বান জানাতে পারেন।’

২০১৯ মৌসুমে ৩৩ বছর বয়সী মেসি ৪৪ ম্যাচে ৩১ গোল ও ২৬টি অ্যাসিস্ট করেছেন। রিভালদো মতে আরও পাঁচ বছর খেলা চালিয়ে যেতে পারবেন বার্সার ইতিহাসে সবচেয়ে সফল এই ফুটবলার।

‘মেসি বার্সাকে ভালোবাসেন। বর্তমানে খেলোয়াড়দের ফিটনেস অনুযায়ী লম্বা সময় পর্যন্ত খেলতে পারে। আমি বিশ্বাস করি ৩৮ বছর বয়সেও খেলতে পারবেন মেসি।’ যোগ করেন রিভালদো।

ওয়াই/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়