• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ম্যাকেঞ্জির বিসিবির চাকরি ছাড়ার পেছনে এই কারণ!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২০, ১৯:০০
Neil Mckanzee
নিল ম্যাকেঞ্জি

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়ে দক্ষিণ আফ্রিকান সাবেক ব্যাটসম্যান নিল ম্যাকেঞ্জি এসেছিলেন বাংলাদেশে। তার দারুণ মেধা দিয়ে মুশফিক-লিটনদের অনেক কিছুই শিখিয়েছেন হাতে কলমে।

তবে হঠাৎ করেই বাংলাদেশকে বিদায় জানান গত মাসে। তার কারণ ছিল পারিবারিক। ম্যাকেঞ্জির চাকরি ছাড়ার কারণ হিসেবে দেখিয়েছিলেন, করোনাভাইরাসের এই সময়ে পরিবার ছেড়ে কোথাও যেতে চাচ্ছেন না তিনি। অথচ ম্যাকেঞ্জির যাওয়ার কথা ছিল টাইগারদের সঙ্গে শ্রীলঙ্কায়।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চাকরি ছেড়ে বেশিদিন বেকার থাকতে হয়নি ম্যাকেঞ্জিকে। খুব দ্রুত সময়েই দেশের ক্রিকেটের হাই-পারফরম্যান্স দলের ব্যাটিং কোচ পদে চাকরি হয়েছে তার। বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শকের কাজ পাবার আগে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের ব্যাটিং কোচের পদেও ছিলেন তিনি।

---------------------------------------------------------------
আরও পড়ুন: বিয়ে করলে সবাইকে জানিয়েই করব: নাসির
---------------------------------------------------------------

সব অভিজ্ঞতা এবার ঢেলে দিতে চান দেশের পাইপ-লাইনে থাকা ক্রিকেটারদের।

দায়িত্ব পেয়ে ম্যাকেঞ্জি বলেন, ‘বাংলাদেশ দলের সঙ্গে দুই বছর কাজ করেছি। দলটির সঙ্গে বিশ্বকাপেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে। আমি মনে করি কোচ হিসেবে যথেষ্ট অভিজ্ঞতা নিয়েই দেশে ফিরেছি। এখন আমি চেষ্টা করব দেশকে আরও কিছু দেয়ার।’

ম্যাকেঞ্জি যে শুধু হাই-পারফরম্যান্স দলের হয়ে কাজ করবেন সেটিও না। এদিকে দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিং পরামর্শক পদে থাকা জ্যাক ক্যালিসের চুক্তির মেয়াদও শেষ। তাই জাতীয় দলের সঙ্গেও কাজ করতে হতে পারে ম্যাকেঞ্জিকে।

এমআর/এম

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh