logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

রোনালদোর সেঞ্চুরির দিনে পর্তুগালের জয়

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৮ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১২:২৪
Ronaldo's century in free-kick, Portugal's victory
রোনাল্ডোর জোড়া গোলে সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল
সুইডেনের বিপক্ষে গোল করে ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি পূরণ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার উয়েফা নেশন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে প্রথমার্ধের শেষ মিনিটে শততম গোলটি করেন পর্তুগিজ অধিনয়াক। 

ইতিহাসের দ্বিতীয় হলেও রোনালদোই প্রথম ইউরোপিয়ান যিনি এই মাইলফলকে পৌঁছালেন। এমন অনন্য রেকর্ড করেই থেমে যাননি এই জুভেন্টাস ফরোয়ার্ড, আরো একটি গোল করে দলকে জয়ও এনে দিয়েছেন। নিজেদের দ্বিতীয় ম্যাচে সি আর সেভেনের জোড়া গোলে সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল।

ম্যাচের প্রথমার্ধ থেকে সুইডিশদের রক্ষণভাগে অনেকবার চেষ্টা করেও লক্ষ্যভেদ করতে পারছিল না পর্তুগাল। ৪৪তম মিনিটে গোল বাঁচাতে জাও মোতিনহোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সুইডেনের গুস্তাভ সভেন্সন। এই ফাউলের কারণে ডি বক্সের ২৫ গজ দূরে ফ্রি-কিক পায় পর্তুগাল। ৪৫ মিনিটে দুর্দান্ত ফ্রি-কিকে দলকে লিড এনে দেন রোনালদো। এই গোলে আর্ন্তজাতিক ক্যারিয়ারে গোলের সেঞ্চুরি পূরণ করেন তিনি। ২০১৯ সালের নভেম্বরে লুক্সমবার্গের বিপক্ষে ৯৯তম গোলটি করেছিলেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী।

ইরানের আলি দাইয়ি ১০৯ গোল করে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি করেছিলেন। আর মাত্র ৯টি গোল দিয়ে আন্তর্জাতিক ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি নিজের করে নেবেন রোনালদো। আন্তর্জাতিক গোলের সেঞ্চুরির জন্য ৩৫ বছর বয়সী রোনালদোর অপেক্ষাটা অবশ্য বেশ দীর্ঘ ছিল। ৯৯তম গোলের পর করোনার কারণে খেলা বন্ধ থাকায় দীর্ঘ ১০ মাস অপেক্ষা করতে হয়েছে। শততম গোলটি করতে ১৬৫ ম্যাচ খেলতে হয়েছে রোনালদোকে।

আরও পড়ুন 

পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়