• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অধিনায়কের দায়িত্ব পাচ্ছেন আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৭
PAK, Shahid Afridi, LPL, rtvnews
ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৮ সালের ৩১ মে, বিশ্ব একাদশের হয়ে ম্যাচ খেলে। এরপর ফ্র্যাঞ্চাইজি লিগেই খেলছেন নিয়মিত। সবশেষ খেলেছেন পাকিস্তান সুপার লিগে। কিন্তু করোনায় স্থগিত হয়ে লিগটি।

করোনায় আক্রান্ত হন আফ্রিদি নিজেও। নিজের প্রতিষ্ঠিত ‘আফ্রিদি ফাউন্ডেশন’ থেকে ত্রাণ বিতরণে গিয়েই আক্রান্ত হন করোনায়। আফ্রিদি সুস্থ হয়েছেন, অপেক্ষা ক্রিকেটে ফেরার।

আগামী ১৪ নভেম্বর থেকে পাঁচটি দল নিয়ে শুরু হতে যাচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ। দীর্ঘ দিন পর ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিত হতে যাচ্ছে শ্রীলঙ্কায়।

কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা- এই পাঁচটি শহরের নামে খেলবে পাঁচটি দল। এরিমধ্যে বেশ কিছু বিদেশি তারকা ক্রিকেটারের নামও শোনা গেছে এই লিগে খেলবে। তবে সবার আগে ৪০ বছর বয়সী শাহিদ আফ্রিদিকে দলে নিয়েছে ‘গল’ ফ্র্যাঞ্চাইজি।

শুধু দলেই নেয়া হয়নি, তার কাঁধে দিতে যাচ্ছে অধিনায়কের দায়িত্বও। এমনটাই জানিয়েছে লঙ্কান গণমাধ্যম 'দ্য আইসল্যান্ড'। এই দলের প্রধান কোচের দায়িত্ব দেয়া হচ্ছে আরেক সাবেক পাকিস্তানি ক্রিকেটার মঈন খানকে।

এর আগে ২০১২ সালে শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ নামেও টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিত হয়। তবে বেশ কিছু কারণে দীর্ঘ সময় ধরে বন্ধ থাকে লিগটি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাসকিনের নতুন লক্ষ্য
X
Fresh