• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে তারুণ্য নির্ভর দল শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৯
BAN, SLC, Test, rtvonline
ছবি- সংগৃহীত

চলতি মাসের শেষ সপ্তাহে শ্রীলঙ্কার বিমান ধরবে বাংলাদেশ টেস্ট দল। সেটি হতে পারে ২৩ সেপ্টেম্বর। টাইগারদের এই সফরে রয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ। সম্ভাব্য সূচি অনুযায়ী ২৪ অক্টোবর থেকে শুরু হতে পারে প্রথম টেস্ট।

তার আগে এই সিরিজের জন্য লম্বা সময় ধরে প্রস্তুতি নিচ্ছে স্বগতিক শ্রীলঙ্কা। করণা উপেক্ষা করে দেশটিতে শুরু হয়েছে প্রিমিয়ার লিগ টুর্নামেন্ট। এছাড়া প্রায় দুই মাস আগে ২৩ সদস্যের প্রাথমিক দল গঠন করেছে এই সিরিজের জন্য।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) আনুষ্ঠানিক ভাবে কিছু না জানালেও দেশটির একটি গণমাধ্যম ‘আইসল্যান্ড ক্রিকেট’ এ ২৩ সদস্যের একটি দল দেয়া হয়েছে।

এই দলটা বেশ তারুণ্য নির্ভর। প্রথমবারের মতো প্রাথমিক দলে জায়গা হয়েছে মিনোদ ভানুকা, ওয়ানিন্ডু হাসারাঙ্গা, লাহিরু উদারা, দুভিন্দু তিলকারত্নে, সন্তুষ গুনাতিলকা, কামিন্ডু মেন্ডিসদের। মূলত প্রিমিয়ার লিগে ভালো খেলাদেরই প্রাধান্য রয়েছে দলে।

শ্রীলঙ্কার ২৩ সদস্যের প্রাথমিক দল: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, লাহিরু উদারা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, নিরোশান ডিকভেলা, মিনোদ ভানুকা, লাহিরু থিরিমান্নে, সান্তুষ গুনাতিলকা, কামিন্ডু মেন্ডিস, ধনিঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলরুয়ান পেরেরা, লক্ষণ সান্দাকান, লাসিথ এমবুলদেনিয়া, দুভিন্দু তিলকারত্নে, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিতা ও আসিথা ফার্নান্দো।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh