• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১৪তম খেলোয়াড় হিসেবে মেসি-রোনালদোর সঙ্গী হচ্ছেন সুয়ারেজ?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:৪৩
MESSI, SUAREZ, RONADLO
ছবি- সংগৃহীত

বর্তমান ফুটবলের দুই মহানায়কের নাম লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বসেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’ অর দুই জনে জিতেছেন মোট ১১বার। ছয়বার দখল করেছেন আর্জেন্টাইন মহাতারকা মেসি। পাঁচবার আদায় করে নিয়েছেন পর্তুগীজ মহানায়ক রোনালদো। দীর্ঘ ক্যারিয়ারে দুই জনের সঙ্গে এই পর্যন্ত ১৩ জন কাঁধে কাঁধ মিলিয়ে খেলতে পেরেছেন। ১৪তম ফুটবলার হিসেবে খেলার সম্ভাবনা রয়েছে লুইস সুয়ারেজের।

গুঞ্জন রটেঠে, বার্সেলোনার নতুন কোচ রোনাল্দ কোম্যানের পরিকল্পনায় নাম না থাকায় বেশ কয়েকটি দল সুয়ারেজকে দলে ভেড়াতে আগ্রহী হয়েছে।

সবার আগে ৩২ বছর বয়সী এই তারকাকে নিতে আগ্রহ প্রকাশ করেছিল আয়াক্স। নেদারল্যান্ডসের দলটির হয়ে আগেও খেলেছিলেন তিনি। এরপর প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি), অ্যাতলেটিকো মাদ্রিদ ও লেইসস্টার সিটির মতো দল তাকে নিজেদের করে নিতে চাইছে। তবে স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানাচ্ছে, বার্সা থেকে জুভেন্টাসের জার্সি গায়ে জড়াতে এক কদম দূরে রয়েছেন উরুগুইয়ান এই স্ট্রাইকার।

কাতালানদের জার্সিতে দীর্ঘদিন মাঠ মাতানো সুয়ারেজকে দলটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত করা হয়। ব্রাউগ্রানা জার্সিতে ২৮৩ ম্যাচে অংশ নিয়ে ১৯৮টি গোল করেছেন তিনি।