smc
logo
  • ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭

বার্তেমেউকে আগেই জানিয়েছিলাম, তিনি কথা রাখেননি: মেসি

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৫ | আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৬
lionel-messi-josep-bartomeu-barcelona
লিওনেল মেসি
দল পরিবর্তনের চেষ্টা করেও শেষ পর্যন্ত আরেক মৌসুমের জন্য থাকতে হচ্ছে বার্সেলোনায়। লিওনেল মেসি দাবি করেছেন বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউকে আগেই জানিয়েছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত ক্লাব প্রধান কথা দিয়েও কথা রাখেননি।

শুক্রবার গোলের সঙ্গে সাক্ষাতকারের মাধ্যমে মুখ খুলেন ব্রাউগ্রানা অধিনায়ক।

লিও মেসি জানান, গেল এক বছর বেশ কয়েকবার দল পরিবর্তনের ইঙ্গিত দিয়ে আসছিলেন তিনি।

আর্জেন্টাইন মহাতারকা বলেন, ‘ক্লাব কর্তৃপক্ষ ও প্রেসিডেন্টকে জানিয়ে দিয়েছিলাম আমি যেতে চাচ্ছি। পুরো বছর জুড়ে বারবার তাকে বিষয়টি জানিয়েছি। আমি বিশ্বাস করা শুরু করি এখনই সরে যাওয়ার সময় এসেছে।’ 

পেশাদার ফুটবলে ২০০৪ সালে অভিষেক হয় মেসি। এরপরই চেহারা পাল্টিয়ে যায় বার্সার। সব মিলিয়ে দলকে এনে দিয়েছেন মোট ৩৪টি ট্রফি। ক্লাব লেভেলের সর্বোচ্চ সব টফ্রি জেতা ছাড়াও ছয়বার ব্যালন ডি’ অর জিতেছেন তিনি। 

‘আমার ভাবনায় ছিল দলে আরও তরুণ খেলোয়াড়ের প্রয়োজন। এমন সিদ্ধান্ত নিয়েছিলাম, কারণ আমি ধরে নিয়েছি এখন আর আমার এখানে দেয়ার মতো কিছুই নেই। আমি দুঃখ প্রকাশ করছি, সব সময় এখানেই ক্যারিয়ার শেষ করার কথা ভেবেছিলাম।’ যোগ করেন ৩৩ বছর বয়সী মেসি।

২০১৯/২০ ৪৪ ম্যাচে অংশ নিয়েছেন মেসি। সব মিলিয়ে ৩১টি গোল করেছেন। গোল করিয়েছেন ২৬টি। ক্যারিয়ারে প্রথমবারের মতো মেসি ছিলেন ট্রফি ছাড়া। 

দলটির সর্বকালের সেরা খেলোয়াড় বলেন, ‘আমার জন্য পুরো মৌসুমটাই বেশ কঠিন ছিল। অনুশীলনেও সুবিধা করতে পারছিলাম না। মাঠ আর ড্রেসিংরুমেও একই অবস্থা ছিল। সব কিছুই আমার জন্য জটিল হয়ে আসছিল। তাই আমি নতুন কোনও চ্যালেঞ্জ নেয়ার ইচ্ছা প্রকাশ করি।’ 

মৌসুমটা শেষ হয়েছে ক্যারিয়ারের সবচেয়ে বাজে হার দিয়ে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জার্মান দল বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হতে হয়েছিল মেসি নেতৃত্বাধীন বার্সেলোনাকে। অনেকেই ভেবেছিলেন, এই জন্যই হয়তো দল ত্যাগ করতে মরিয়া হয়ে উঠেছেন তিনি। যদিও স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, সিদ্ধান্তটা অনেক আগেই নেয়া।

মেসি বলেন, ‘চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের বিপক্ষে ম্যাচ হারের পর এই সিদ্ধান্ত নেয়া হয়নি। আমি অনেক আগেই দল ত্যাগের কথা ভেবে রেখেছিলাম। দলের প্রেসিডেন্টকে বলেছিলাম। তিনি বলেছেন, আমি থাকতে চাই কি চাই না,  মৌসুম শেষ হলেই সিদ্ধান্ত নিতে পারবো। তবে তিনি কথা রাখেননি।’

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়