• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বায়ার্নে সফল মৌসুম কাটিয়ে বার্সায় ফিরলেন কুতিনহো

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫১
Philippe Coutinho, barcelona
ফিলিপে কুতিনহো

২০০৮ সালে ইন্টার মিলানের হয়ে পেশাদার ফুটবল শুরু ফিলিপে কুতিনহোর। ভাস্কো দা গামা, স্পানিওলের হয়ে খেলে ২০১৩ সালে পাড়ি জমান লিভারপুলে। ২০১৮ সালে যোগ দেন বার্সেলোনায়। ২০১৯ সালে ধারে বায়ার্ন মিউনিখে খেলতে যান। এক মৌসুম কাটিয়ে ব্রাজিলিয়ান তারকা আবারও ফিরে এসেছেন বার্সায়।

মাঠে নেমেই বাজিমাত করেছিলেন কুতিনহো। দলটির হয়ে ২৩ ম্যাচ খেলে গোল তুলেছেন ৮টি। চ্যাম্পিয়নস লিগে বার্সাকে ৮-২ গোলের ব্যবধানে হারিয়েছিল বায়ার্ন। ওই ম্যাচে মাঠে নেমে একটি অ্যাসিস্ট ও শেষ দুই গোল তুলেছিলেন তিনিই।

বায়ার্নের জার্সিতে সেমিফাইনাল ও ফাইনালে নেমে শেষ পর্যন্ত ইউরোপ সেরার মুকট তুলেছিলেন ২৮ বছর বয়সী কুতিনহো। দলটির হয়ে বুন্দেজ লিগা ও জার্মান কাপের শিরোপাও তুলেছেন।

সফল এক মৌসুম কাটিয়ে আবারও ঘরে ফিরেছেন কুতিনহো। যদিও ন্যু ক্যাম্পে বড় ধরনের বিপর্যয় চলছে। গেল সপ্তাহে দলটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি জানিয়েছেন, আর থাকতে চাইছেন না তিনি। দুই পক্ষের বৈঠকের পর আরও এক বছরের জন্য বার্সায় থাকার আভাস পাওয়া গেছে মেসির।

নতুন কোচ রোনাল্দ কোম্যানের অনুশীলনে এখনও আসেননি মেসি। বার্য়ানের হয়ে মৌসুম কাটিয়েই বার্সার অনুশীলনে যোগ দিলেন কুতিনহো।

আরও পড়ুন: রায়না, মালিঙ্গার পর আইপিএল ছাড়লেন হরভজন সিং

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh