• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ডকে উড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ মার্চ ২০১৭, ১৪:০১

৫ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে উড়িয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা। শনিবার অকল্যান্ডের ইডেন পার্কে ৬ উইকেটে জয় পায় সফরকারীরা।

টসে হেরে ব্যাট করতে নেমে প্রোটিয়াদের বোলিং তোপে পড়ে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত ৪১.১ ওভারে ১৪৯ রানে অলআউট হয় কিউইরা। দলের হয়ে কলিন ডি গ্রান্ডহোম করেন ৩২ রান। আর মিশেল স্যান্টনার, জেমস নিশাম ও ডিন ব্রাউনলি করেন ২৪ রান করে। এছাড়া আর কোনো ব্যাটসম্যান দু’অঙ্ক স্পর্শ করতে পারেননি।

দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা নেন ৩ উইকেট। এছাড়া ইমরান তাহির ও অ্যান্ডিল ফেলুকওয়ায়ো নেন ২টি করে উইকেট।

জবাবে ফাফ ডু প্লেসিসের অপরাজিত ৫১ ও ডেভিড মিলারের ৪৫ রানের ওপর ভর করে ম্যাচটি নিজের করে নেয় দক্ষিণ আফ্রিকা। ১০৬ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে নোঙর করে ডু প্লেসিসবাহিনী।

কিউইদের হয়ে জিতান প্যাটেল নেন ২টি উইকেট।

ম্যান অব দ্য ম্যাচ কাগিসো রাবাদা।

৫ ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে সিরিজে এগিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এরপর দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতায় ফেরে ব্ল্যাক ক্যাপসরা। আর তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ১৫৯ রানে হারিয়ে ফের লিড নেয় প্রোটিয়ারা। তবে চতুর্থ ম্যাচে মার্টিন গাপটিলের অপরাজিত ১৮০ রানের কল্যাণে সমতায় ফেরে কিউইরা। আর পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে টানা সাতটি দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh