logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

মেসিকে নিজেদের করে নিতে বার্সেলোনায় ম্যানসিটির পরিচালক

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ০১ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৬ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৮
lionel messi
গার্দিওলা-মেসিকে এক করতে বার্সেলনায় সিটিজেনদের পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন
বার্সেলোনার আর থাকতে চাচ্ছেন না লিওনেল মেসি। এমন সিদ্ধান্তের এক সপ্তাহ পেরিয়ে গেছে। ধারণা করা হচ্ছে, বুধবার দুই পক্ষের বৈঠকের চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। এমন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে স্পেনের কাতালান প্রদেশের রাজধানীতে অবস্থান করছেন ম্যানচেস্টার সিটির পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন।

প্রাক মৌসুম শুরু হওয়ার আগে দলের সবাই করোনা টেস্ট করে যোগ দিয়েছেন অনুশীলনে। যোগ দেননি মেসি। ড্রেসিংরুমে যারা ছয়বারের ব্যালন ডি’ অর জয়ীর সঙ্গে ঘনিষ্ঠ তাদের মধ্যে অন্যতম জেরার্ড পিকে। ছোট বেলা থেকেই দুই জন একই সঙ্গে বার্সার অ্যাকাডেমি লা মাসিয়াতে খেলেছেন। এই পর্যন্ত মেসি বিষয়ে কোনও কথা বলেননি পিকে

ন্যু ক্যাম্পে ঘরেরে ছেলে সার্জিও বুসকেটস থেকে সার্জি রবার্তো অন্যদিকে অ্যাতোঁয়া গ্রিজমান, মার্ক আন্দ্রে টের স্টেগান পর্যন্ত কারও মুখে টু শব্দও নেই।

মেসির দলবদলে যে নামগুলো সামনে আসছে তার মধ্য সবচেয়ে এগিয়ে রয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ দলটির পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন ১৯৮৮ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত বার্সায় খেলেছেন। স্পেনের সাবেক এই ফুটবলার এরই মধ্যে মেসিকে দুই বছরের চুক্তির আওতায় আনার প্রস্তাব দিয়ে দিয়েছেন বলে গুঞ্জন রয়েছে। পাশাপাশি বার্সা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

স্প্যানিশ গণমাধ্যম কাদেনা সেরের বরাতে ডেইলি মেইল জানিয়েছে, সিটিজেনদের পক্ষ থেকে বেগিরিস্টেইন মেসির জন্য সর্বচ্চো চেষ্টা করছেন। পেপ গার্দিওলার অধীনে মেসিকে খেলাতে দুই বছরের জন্য ৫০০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত তারা।

অন্যদিকে মার্কা সংবাদ প্রকাশ করেছে, মোট পাঁচ বছরের জন্য চুক্তির আওতায় মেসিকে আনতে চায় ম্যানচেস্টার সিটির মালিক সিটি ফুটবল গ্রুপ। তিন বছরের জন্য প্রিমিয়ার লিগে সিটিজেনদের হয়ে খেলার জন্য প্রস্তাব দেয়া হয়েছে লিও মেসিকে। বাকি দুই বছর সিটি গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে মেজর লিগ সকারে খেলতে হবে তাকে।

দীর্ঘ এই চুক্তির পরিমাণ হবে ৭৫০ মিলিয়ন ইউরো। প্রতি মৌসুমে ১০০ মিলিয়ন ইউরো দেয়া হবে আর্জেন্টাইন মহাতারকা। সেই হিসেবে ৫ বছরে মেসির আয় দাঁড়ায় ৫০০ মিলিয়ন ইউরো। বাকি ২৫০ মিলিয়ন বোনাস হিসেবে পাবেন ৩৩ বছর বয়সী মেসি।

এদিকে স্পোর্টস বাইবেল জানিয়েছে, বার্সার অনুশীলনে যোগ না দেয়ার কারণে ১ মিলিয়ন ইউরো পর্যন্ত জরিমানা করা হতে পারে দলটির ইতিহাসের সেরা এই খেলোয়াড়কে।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়