• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়ায় দিবারাত্রি টেস্ট খেলতে চায় না আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২০, ২১:৩৪
অস্ট্রেলিয়ায় দিবারাত্রি টেস্ট খেলবে না আফগানিস্তান
ছবি- সংগৃহীত

সাদা পোষাকের অভিজাত ক্রিকেটে আফগানরা নবীন হলেও তাদের ঝাঁজটা একেবারে কমও না। সাফল্য পেতেও খুব বেশি সময় লাগেনি নবী-রশিদদের।

নিজেদের তৃতীয় টেস্টেই বাংলাদেশকে হারিয়েছে বাংলাদেশের মাটিতে। এরপর লম্বা সময় কেটে গেছে করোনাভাইরাসের কারণে। তবে নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে একটি টেস্ট খেলার কথা ছিল আফগানিস্তানের কিন্তু, করোনাভাইরাসের কারণে পিছিয়ে গিয়ে সেই টেস্ট শুরু হবে আগামী ৭ই ডিসেম্বর।

পার্থে ম্যাচটি হওয়ার কথা ছিল দিবারাত্রির। তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এতে আপত্তি জানিয়েছে। এখনও গোলাপি বলের ক্রিকেটে অভিষেক হয়নি আফগানদের, তাই হঠাৎ করে অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে তাদেরই মাটিতে এমন চ্যালেঞ্জ নিতে চাচ্ছে না আফগানিস্তান।

বিষয়টি নিশ্চিত করেছেন এসিবির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নাজিম জার আব্দুলরহিমজাই। এছাড়া তাসমান পাড়ের দেশটিতে সফরের আগে সংযুক্ত আরব আমিরাতে ক্যাম্প করার বিষয়েও গণমাধ্যমকে অভিহিত করেন এই কর্মকর্তা।

‘ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে তারা দিবারাত্রির টেস্ট খেলতে চায়। কিন্তু আমাদের যেহেতু অভিজ্ঞতা নেই গোলাপি বলে খেলার তাই আমরা আগ্রহ দেখাচ্ছি না। অস্ট্রেলিয়া সফরের আগে আমরা আরব আমিরাতে ক্যাম্প করব এবং একমাত্র টেস্টের আগে সেখানে আমরা দুটি অনুশীলন ম্যাচ খেলার আশা করছি।’

অস্ট্রেলিয়াতে পৌঁছে আফগানিস্তান দলকে থাকতে হবে কোয়ারিন্টিনে। টেস্টের সঙ্গে স্বাগতিকদের সীমিত ওভারের ম্যাচ খেলার প্রস্তাব দিলেও তাতে রাজি হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh