• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনার সময়ে যুবকদের ভালো কাজের স্বীকৃতি দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২০, ১৬:২৫
The Ministry of Youth and Sports will recognize the good work of the youth during Corona
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি

করোনা মহামারিতে সারাদেশে যেসব যুবকরা মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে তাদের পুরস্কৃত করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে তাদের কোভিড ১৯ যুব পুরস্কার প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে ।

গতকাল বুধবার বিকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি এর সভাপতিত্বে এ সংক্রান্ত এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় যুব ও ক্রীড়া সচিব জনাব মোঃ আখতার হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, ‘কোভিড ১৯ মানব সভ্যতাকে এক রূঢ় বাস্তবতার মুখোমুখি দাঁড় করিয়েছে। সন্তান তার অসুস্থ পিতাকে হাসপাতালে রেখে চলে যাচ্ছে। পরিবার পরিজনরা করোনায় মৃত ব্যক্তির লাশ গ্রহণ করছে না। কিন্তু আমরা অত্যন্ত বিস্ময়ের সাথে লক্ষ্য করছি, এমন নির্মম বাস্তবতায়ও আমাদের যুব সমাজ, আমাদের স্বেচ্ছাসেবকরা এগিয়ে আসছেন। তারা করোনায় আক্রান্ত ব্যক্তির পাশে থেকে সেবা করছেন। জীবনের ঝুঁকি নিয়ে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন কাফন করছে।’

তিনি আরও বলেন, ‘সত্যি বলতে, আমাদের জাতীয় জীবনের যেকোনো সংকটে, যেকোনো ক্রান্তিকালীন সময়ে এই যুবকরাই নেতৃত্ব দিয়ে আসছে। আর তাই করোনাকালীন এ অনিশ্চিত সময়ে যারা সচেতনতা সৃষ্টি সহ বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন তাদের কে আমরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ হতে পুরস্কৃত করতে চাই। এটি মূলত তাদের ভালো কাজের স্বীকৃতি। আমি বিশ্বাস করি, এ স্বীকৃতি তাদের আরো ভালো কাজ করতে উৎসাহিত করবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ হতে আবেদন পত্র আহবানের মাধ্যমে দশটি সুনির্দিষ্ট ক্যাটাগরিতে যাচাই বাছাই পূর্বক দশজন যুবকে কোভিড ১৯ যুব পুরস্কার প্রদান করা হবে। বিজয়ী দশজন ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটালের ভলান্টিয়ার ক্যাম্পে সরাসরি অংশগ্রহণ করার সুযোগ পাবে।

আরও পড়ুন: পাকিস্তানের বিপক্ষে খেলা হচ্ছে না জেসন রয়ের

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১২৫ উপজেলার জন্য সুসংবাদ
সংসদীয় স্থায়ী কমিটিতে সাকিব-মাশরাফি
X
Fresh