Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মার্চ ২০১৭, ১৭:৩৮
আপডেট : ০২ মার্চ ২০১৭, ১৮:০০

সেলিব্রেটিদের রিয়াল-বার্সা বন্দনা

বিশ্ব ফুটবলে দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। মাঠে তাদের খেলায় থাকে চরম উত্তেজনা। শুধু তাই নয়, মাঠে ও এর বাইরে তাদের নিয়ে দু'ভাগে বিভক্ত সারা বিশ্বের ফুটবলপ্রেমীরাও। এবার চির বৈরি দুই ফুটবল জায়ান্টকে নিয়ে বিশ্বের খ্যাতিমান সেলিব্রেটিদের অবস্থানও জানা গেলো।

টম ক্রুজ, শাকিরা, জেনিফার লোপেজ, রণবীর কাপুর, রিকি মার্টিন, জাস্টিন বিবার ও রাফায়েল নাদালে মতো তারকারা বিভিন্ন সময় দল দু’টির প্রতি আবেগ ও ভালোবাসা প্রকাশ করেছেন।

চলুন দেখে নিই কে কোন দলের ভক্ত:

টম ক্রুজ

বিশ্ব চলচ্চিত্রাঙ্গনের তুমুল জনপ্রিয় এ তারকা রিয়াল মাদ্রিদের পাঁড় ভক্ত। এক সময় সান্তিয়াগো বার্নাব্যু’তে সাবেক রিয়াল তারকা ডেভিড বেকহামের ম্যাচ দেখতে হাজির তিনি। ওই সময় বেকহামের স্ত্রী ভিক্টোরিয়ার সঙ্গে গ্যালারিতে বসে থাকতে দেখা যায়। হলিউড তারকাদের সঙ্গে বেকহাম পরিবারের রয়েছে ঘনিষ্ঠ সম্পর্ক।

রণবীর কাপুর

বলিউডের জনপ্রিয় তারকা ও ইন্ডিয়ার সকার লিগের মুম্বাই সিটি এফসির মালিক রণবীর কাপুর লিওনেল মেসি এবং বার্সেলোনার তুখোড় ভক্ত। ২০১১ সালে মেসির সঙ্গে দেখা করে অটোগ্রাফ নেন তিনি। এছাড়া কাতালান ক্লাবটির সম্মানিত ফ্যান ক্লাবের সদস্যও ঋষিপুত্র।

ম্যাজিক জনসন

রণবীর কাপুরের মতো যুক্তরাষ্ট্রের অলিম্পিক জয়ী এনবিএ লিজেন্ড ম্যাজিক জনসনও বার্সা বলতে অজ্ঞান। তিনিও বার্সেলনার সম্মানিত ফ্যান ক্লাবের সদস্য।

শাকিরা

কলম্বিয়ান পপ গায়িকা শাকিরা। তার স্বামী স্প্যানিশ ফুটবলার জেরার্ড পিকে বার্সেলোনার অন্যতম তারকা খেলোয়াড়। ফুটবলের সঙ্গে তার ভাব বেশ আগে থেকেই। ২০১০ বিশ্বকাপের থিম সং 'ওয়াকা ওয়াকা' এবং ২০১৪ বিশ্বকাপের 'লা লা লা' গেয়ে পুরো বিশ্ব মাতান তিনি। মূলত তিনি স্বামী পিকের বার্সার ফ্যান।

জাস্টিন বিবার

সামাজিক যোগাযোগ মাধ্যমে থেকে উঠে আসা তরুণ প্রতিভাবান কানাডিয়ান গায়ক জাস্টিন বিবার বার্সার ক্রেজি ফ্যান। ফেসবুক-টুইটারে মেসি-নেইমার-সুয়ারেজের সঙ্গে ছবি দিয়ে আলোচনায় আসেন তিনি। এছাড়া ইউটিউবে বার্সার জার্সি গায়ে ফুটবলের স্কিলের বিভিন্ন ভিডিও আছে তার।

রাসেল ক্রো

রবিনহুড ও গ্ল্যাডিয়েটর খ্যাত হলিউড অভিনেতা রাসেল ক্রো রিয়াল মাদ্রিদের গোঁড়া সমর্থক। সাবেক রিয়াল তারকা রাউল গঞ্জালেস ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে দেখা করে নিজেকে রিয়ালপ্রেমী হিসেবে প্রমাণ করেন তিনি।

জেনিফার লোপেজ

শুধুই রিয়ালের ভক্ত নন। এছাড়াও পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছের বন্ধু এ হলিউড অভিনেত্রী ও পপ তারকা। র‌্যাপার পিটবুলকে নিয়ে ২০১৪ বিশ্বকাপের থিম সং 'উই আর ওয়ান-ওলা ওলা' করেন তিনি।

রাফায়েল নাদাল

বিশ্বের অন্যতম সেরা টেনিস তারকা রাফায়েল নাদালের রিয়ালপ্রীতি নতুন নয়। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু’তে প্রায়ই দেখা যায় তাকে।

কবে ব্রায়ন্ট

এ বাস্কেটবল লিজেন্ড বার্সেলোনার অন্ধ ভক্ত। লিওনেল মেসি তার ঘনিষ্ঠ বন্ধু।

কিং আবদুল্লাহ দ্বিতীয়

জর্ডানের বাদশাহ আবদুল্লাহ (দ্বিতীয়) রিয়াল মাদ্রিদের বড় ভক্ত। ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট ফ্লোরেনটিনো পেরেজ ২০১০ সালে জর্ডান ভ্রমণ করেন। ওই সময় আবদুল্লাহ পেরেজের সঙ্গে মত বিনিময় করেন তিনি। এর আগে ২০০৫ সালে বার্নাব্যুতে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ উপভোগ করেন।

রিকি মার্টিন

১৯৯৮ বিশ্বকাপের থিম সং 'দ্য কাপ অব লাইফ' গেয়ে ফুটবলের প্রতি যে তার অগাধ প্রেম তা বুঝিয়ে দেন এ পপ তারকা। যুক্তরাষ্ট্রের ছোট্ট দ্বীপপুঞ্জ পুয়ের্তো রিকোর বাসিন্দা হলেও তার পূর্বপুরুষ স্পেন থেকে এসেছিলেন। স্প্যানিশ বংশোদ্ভূত গায়ক রিয়াল মাদ্রিদের বড় ফ্যান। স্টেডিয়ামের গ্যালারি হোক বা টুইটার হোক বিভিন্ন ভাবেই তা প্রমাণ করেন তিনি।

ওয়াই/ডিএইচ

RTV Drama
RTVPLUS