• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিদায় জানানো হচ্ছে সেতিয়েনকে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২০, ১১:৩৩
setien barcelona
কিকে সেতিয়েন

বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের বিশাল ব্যবধানে হারতে হয়েছে বার্সেলোনাকে। ৭৮ বছর পর এত বড় ব্যবধানে হেরেছে বর্তমান প্রজন্মের ফুটবলের অন্যতম সেরা দলটি। ১৯৪৬ সালে কোপা দেল রে'র ম্যাচে সেভিয়ার বিপক্ষে ৮-০ গোলে হারতে হয়েছিল বার্সাকে। দীর্ঘ দিন পর এত বড় ব্যবধানে হারের মুখ দেখতে হলো স্প্যানিশ দলটির।

সময়ের মহাতারকা লিওনেল মেসিকে নিয়ে এমন লজ্জাজনকভাবে হারতে হবে তা হয়তো কল্পনাও ভাবেনি কাতালান দলটির কর্তৃপক্ষ। বেশ কয়েকটি ইউরোপিয়ান গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে, এরইমধ্যে বহিষ্কার করা হয়েছে কোচ কিকে সেতিয়েনকে।

স্কাই স্পোর্টসের ফুটবল প্রতিবেদক ফাবরিজিও রোমানোর বরাতে ডেইলি সান জানিয়েছে, ৬১ বছর বয়সী সেতিয়েনকে বিদায় জানানোর আনুষ্ঠানিক ঘোষণা দেয়াই শুধু বাকি।

চলতি বছরের জানুয়ারিতে আর্নেস্ত ভালভার্দেকে বিদায় করে রিয়াল বেটিসের সাবেক কোচ সেতিয়েনকে নিয়োগ দেয় বার্সা। ২০২২ সাল পর্যন্ত ব্রাউগ্রানাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছিল সাবেক এই স্প্যানিশ ফুটবলারকে।

গণমাধ্যমগুলোর মতে, মাত্র ৮ মাস পার হতেই বিদায় জানানো হচ্ছে রেসিং সান্তান্দার, পলি এজিদো, লুগো ও লাস পালমাসের সাবেক এই কোচ কে।

সবার প্রশ্ন একটাই, ঐতিহ্যবাহী দলটির হাল ধরবেন কে? কোচ হবার দৌড়ে দলটির সাবেক তারকা খেলোয়াড় জাভির নাম উঠে এসেছে বেশ কয়েকবার। স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী এই মিডফিল্ডার বর্তমানে কাতারের দল আল সাদের দায়িত্বে আছেন।

তালিকায় রয়েছে রোনাল্দ কোম্যানের নামও। দীর্ঘদিন বার্সেলোনার হয়ে খেলা এই ডাচ ডিফেন্ডার বর্তমানে নেদারল্যান্ডস জাতীয় দলের কোচ গিরি করছেন।

বার্সার সবচেয়ে বড় তারকা মেসির স্বদেশী মাউরিসিও পচেত্তিনোও আছে কোচ হবার তালিকায়। আর্জেন্টাইন এই কোচের অধীনে ২০১৮/১৯ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পৌঁছেছিল টটেনহ্যাম হটসপার। যদিও শেষ পর্যন্ত পচেত্তিনোকে ছাটাই করেছিল ইংলিশ দলটি। বর্তমানে চাকরির খোঁজে রয়েছেন তিনি।

আরও পড়ুন: একাই লড়ছেন রিজওয়ান

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
X
Fresh