• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মেসির কাঁধে কাঁধ মেলালেন নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২০, ১২:২১
neymar lionel messi
ছবি- সংগৃহীত

শেষ মুহূর্তের দুই গোলে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কোয়ার্টার ফাইনালে আটালান্টার বিপক্ষে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের শিষ্যরা।

বুধবার রাতে ২৬ মিনিটে মারিও পাসালিকের গোলে এগিয়ে যায় ইতালির দল আটালান্টা। ৯০ মিনিটে মারকুইনহোস ও অতিরিক্ত সময়ে মটিংয়ের গোলে জয় তুলে নেয় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা।

লিসবনের স্টাডিও ডা লুজে ৮৯ মিনিট পর্যন্ত এগিয়েই ছিল আটালান্টা। যদিও ম্যাচ শেষ হতেই সব হিসেব পাল্টে যায়।

এদিন একাধিক সহজ সুযোগ পেলেও গোল তুলতে পারেননি পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে দুর্দান্ত পারফরমেন্সে নজর কেড়েছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

দলের হয়ে একটি অ্যাসিস্ট ও একটি প্রি অ্যাসিস্ট করেছেন নেইমার। ড্রিবলিংয়ে সাবেক বার্সা সতীর্থ লিওনেল মেসির রেকর্ডে ভাগও বসিয়েছেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

২০০৮ সালে ইউরোপ সেরা লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ১৬টি ড্রিবল করেছিলেন মেসি। তার আগে ২০০৩ সালে ইন্টার মিলানের হয়ে সমান সংখ্যক ড্রিবলিং করে রেকর্ড গড়েছিলেন হ্যাভিয়ের জেনেত্তি। ডিনামো কেইভের বিপক্ষে
আর্জেন্টাইন কিংবদন্তিই চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বেশি ড্রিবলিং করে রেকর্ড করেছিলেন। ডেইলি মেইল ও গোল ডট কম জানাচ্ছে, বর্তমানে তিনজনই এই রেকর্ডের মালিক।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে আগামী ১৭ আগস্ট মাঠে নামবে পিএসজি। অ্যাটলেটিকো মাদ্রিদ অথবা লিপজিগের মধ্যে যে কোনও একটি দলকে প্রতিপক্ষ হিসেবে পাবে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন:

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
X
Fresh