logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

অনুশীলনে সাকিবকে পাওয়া নিয়ে আইসিসির দ্বারস্থ হবে বিসিবি  

  আরটিভি নিউজ

|  ১২ আগস্ট ২০২০, ২০:০৫ | আপডেট : ১২ আগস্ট ২০২০, ২০:২৩
অনুশীলনে সাকিবকে পাওয়া নিয়ে আইসিসির দ্বারস্থ হবে বিসিবি   
ছবি- সংগৃহীত
সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদও শেষ হচ্ছে, একই সময়ে ক্রিকেটেও ফিরছে বাংলাদেশ। সাকিবের নিষেধাজ্ঞা এক বছরের হলেও এর অর্ধেক সময়টা গেছে করোনাভাইরাসের পেটে।

সাকিবের তাই মিস করতে হয়নি বেশি ম্যাচ। আগামী ২৯ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে। তার আগে ২৪ অক্টোবর শ্রীলঙ্কায় তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে টাইগাররা।

অনুশীলন আর খেলা থেকে দীর্ঘ বিরতির পর সাকিবের দলে ফেরা হলেও খেলতে পারবেন না লঙ্গার ভার্শনে। তবে এই সফরে তিন টেস্টের সঙ্গে যোগ হতে পারে ৩টি টি-টোয়েন্টি ম্যাচও। যদিও সেটি চূড়ান্ত নয় এখনও।

যদি চূড়ান্ত হয়েই যায় টি-টোয়েন্টি সিরিজ তাহলে সাকিবের ফেরার সম্ভাবনা রয়েছে প্রবল। আগামী ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের যাবার কথা। যদিও সাকিব থাকতে পারবেন না দলের সঙ্গে, এমনকি অনুশীলনেও না।

তাই ফিটনেস ও স্কিলের ঘাটতির চিন্তাটা থেকেই যায়। আজ বুধবার বিসিবির সভাতে সাকিবকে নিয়ে আলোচনা হলেও সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্ত হয়নি তাই বিসিবি চাইবে সাকিবকে আইসিসির নিয়ম মেনে অনুশীলনে ফেরাতে।

সভা শেষে বিসিবি পরিচালক আকরাম খান বলেন, ‘সাকিবের ব্যাপারে আরও আলোচনার বিষয় আছে। কি কি নিয়ম আছে, আইসিসি থেকে সেটা আমরা জেনে তারপরেই এগোবো। এখনও কিন্তু ব্যাপারটা নিয়ে আলাপ আলোচনা বাকি আছে। সে ফ্রি হবে ২৯ অক্টোবর। আমরা যতটুকু জানি সে টিমের সাথে অনুশীলন করতে পারবে না। সুতরাং এটা আমাদের আলোচনা করতে হবে কোচের সঙ্গে, সাকিবের সঙ্গে। বোর্ড সভাপতির সাথেও আলাপ করতে হবে। এজেন্ডায় ছিল, আলাপ হয়েছে আজ কিন্তু চূড়ান্ত কোনো সিদ্ধান্তে পৌছাইনি। ব্যাপার আছে, প্র্যাকটিসের, ফিটনেসের ব্যাপারগুলো মিলিয়ে আমাদের চিন্তা করতে হবে।’

সাকিবের দলে থাকাটা যে কতটা গুরুত্বপূর্ণ সেটাও জানালেন আকরাম খান।

‘অবশ্যই সে আমাদের অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে দলে থাকলে বাংলাদেশের শক্তি অনেক বেড়ে যায়। সুতরাং এটা তো আমাদের মাথায় আছে।’

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়