logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট ২৪ অক্টোবর

  ক্রীড়া প্রতিবেদক, ঢাকা

|  ১২ আগস্ট ২০২০, ১৮:৫২ | আপডেট : ১২ আগস্ট ২০২০, ১৯:৩৭
The Tigers' first Test against Sri Lanka is on October 24
ছবি- সংগৃহীত
দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে অবশেষে। আগামী ২৪ অক্টোবর মাঠে নামবে বাংলাদেশ টেস্ট দল। প্রায় পাঁচ মাসের করোনা বিরতি শেষে একক অনুশীলনের অনুমতি পায় মুশফিক-মাহমুদউল্লাহরা।

অনুশীলন শুরু হলেও শঙ্কা ছিল চলতি বছরে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হবে কী হবে না এনিয়ে। কেন না টাইগারদের পাঁচটি সিরিজের সঙ্গে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায়।

যে সফর করার কথা ছিল জুলাই-আগস্টে সেই শ্রীলঙ্কা সফরের নতুন সূচি পেয়েছে বাংলাদেশ দল। আগামী সেপ্টেম্বরের ২৩ তারিখে লঙ্কা দ্বীপের উদ্দেশে রওয়ানা করবে মুমিনুল হকরা।

শ্রীলঙ্কা পৌঁছে থাকতে হবে কোয়ারেন্টিনে। তার আগে করোনা পরীক্ষা দিতে হবে দলে থাকা খেলোয়াড় ও স্টাফদের। এরপর প্রথম টেস্ট শুরু হবে ২৪ অক্টোবর। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান।

‘আমরা অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। প্রথম ছিল করোনা টেস্টের ব্যাপারে, আমরা ক্যাম্পটা কীভাবে শুরু করবো। সেটা একটা আমরা ভালো প্ল্যান করেছি। এটা আমরা পরে জানিয়ে দিব। এরপর ইস্যু ছিল আমরা কতদিন দেশে অনুশীলন করবো কতদিন সেখানে করবো। এটাও আমরা মোটামুটি একটা প্ল্যান করেছি। সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে দেশে হয়তো ১০-১২ দিন অনুশীলন করে শ্রীলঙ্কায় চলে যাবো এইচপি টিমকে নিয়ে। সেখানে আমরা ২-০২৫ দিন একসাথে অনুশীলন করবো। তারপর তো অক্টোবরের ২৪ তারিখ আমাদের খেলা আছে।’

শ্রীলঙ্কা যাওয়ার আগে, পরে অন্তত তিনবার করোনা টেস্ট করানো হবে বলেও জানান আকরাম খান।

‘আপাতত হোটেলের কথা চিন্তা করেছি। আপাতত কলম্বোর কথা বলছে ওরা আমাদের। এখনো সময় আছে, আর যেহেতু কলম্বোতে সুযোগ সুবিধা ভালো, হাসপাতাল থেকে সবকিছু উন্নত মানের আছে। এসব আসলে আলাপ আলোচনার মধ্যে আছে। আমরা দুই তিনবার টেস্ট করাবো। এটা নিয়ে আমাদের আরও প্ল্যান আছে। ওখানে যাওয়ার আগে ৭২ ঘণ্টার মধ্যে আসা একটা সার্টিফিকেট নিয়ে যেতে হবে। এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। আর সেখানে গেলে তারাও টেস্ট নিবে। কতদিন থাকতে হবে সেটা এখনো চূড়ান্ত হয়নি।’

আরও পড়ুন:

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়