logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার প্রত্যাশা আর্চারের

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১২ আগস্ট ২০২০, ১৭:৫৬ | আপডেট : ১২ আগস্ট ২০২০, ১৮:০৯
The English had to work hard to win the Manchester Test
ছবি- ক্রিকইনফো
ম্যানচেস্টার টেস্টে জয় পেতে বেশ কষ্টই করতে হয়েছে ইংলিশদের। প্রথম দুইদিন তো ম্যাচ ছিল পুরোপুরি পাকিস্তানের হাতেই। সেখান থেকে ক্রিস ওকস এবং জশ বাটলারের ব্যাটে জয় ছিনিয়ে আনে স্বাগতিকরা।

প্রথম ম্যাচে পাওয়া দারুণ জয়ে শেষ দুই টেস্টের জন্য আর্চার বেশ আত্মবিশ্বাসী, এমনকি জয় না পাওয়ার কোনো কারণই দেখেন না তিনি।

‘সিরিজের প্রথম টেস্টে আমরা জয় পেয়েছি। তাই সিরিজটা ৩-০ ব্যবধানে না জেতার কোনো কারণ নেই। এই ছন্দটা ধরে রাখতে হবে।‘

ম্যানচেস্টারে পাকিস্তানের বিপক্ষে তিন উইকেটে জয় পাওয়া টেস্টে চার উইকেট নিয়েছিলেন পেসার জোফরা আর্চার। সমীহ জাগানিয়া পারফর্মেন্সের পরও তার গতির ধারাবাহিকতা নিয়ে উঠেছে প্রশ্ন। আর্চার অবশ্য এসব নিয়ে একদমই চিন্তা করছেন না।

সমালোচকদের জবাব দিতে বার্বাডোজে বেড়ে ওঠা এই পেসার টেনেছেন সতীর্থ জেমস এন্ডারসনের উদাহরণ। শেষ টেস্টে এক উইকেট পেলেও আর্চার মনে করেন, ম্যাচে এন্ডারসনের অন্তত ৪০টা ডেলিভারি এমন ছিল যেখানে তিনি উইকেট পেতে পারতেন।

‘এন্ডারসনের কথাই ধরুন। আমার মনে হয়, ম্যাচে তার অন্তত ৪০টা ডেলিভারি এমন ছিল যেখানে তিনি উইকেট পেতে পারতেন। কিন্তু ব্যাটসম্যানরা সেই সব বলে পরাস্ত হলেও আউট হয়নি। পরের সপ্তাহে চোখ রাখুন। সে যদি দ্বিতীয় টেস্ট খেলে আর পাঁচ উইকেট নেয়, তা হলে ওই সমালোচকরাই হয় চুপ হয়ে যাবেন।‘

প্রথম টেস্ট খেললেও ব্যক্তিগত কারণে শেষ দুই টেস্টের দল থেকে নাম সরিয়ে নিয়েছেন বেন স্টোকস। আর্চারের জানা আছে দলের জন্য তাদের সহ অধিনায়ক কতোটা গুরুত্বপূর্ণ। দলে স্টোকসের অনুপস্থিতি তাই ভাবাচ্ছে এই পেসারকে।

‘স্টোকস এমন এক জন ক্রিকেটার, যে উইকেট না পেলে বা রান না করলেও দলে ঠিক একটা প্রভাব রেখে যাবে।‘

আরও পড়ুন:

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়