logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

টাইগারদের নিউজিল্যান্ড সফর নিয়ে জানালো কিউই ক্রিকেট

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১১ আগস্ট ২০২০, ১৪:০৫ | আপডেট : ১১ আগস্ট ২০২০, ১৫:৩৮
টাইগারদের নিউজিল্যান্ড সফর নিয়ে জানালো কিউই ক্রিকেট
ছবি- সংগৃহীত
করোনাভাইরাসের কারণে চলতি বছর বাংলাদেশ দলের পাঁচটি সিরিজ স্থগিত হয়েছে। সিরিজগুলো স্থগিত হওয়ায় এবছর আর কোনো খেলা ছিল না বাংলাদেশ দলের।

তবে শ্রীলঙ্কায় করোনা পরিস্থিতির উন্নতির কারণে দেশটিতে সফর নিয়ে বেশ আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী অক্টোবরে অনুষ্ঠিত হবার প্রবল সম্ভাবনা বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের টেস্ট সিরিজটি।

শুধু তাই নয়, আগামী বছর বাংলাদেশের রয়েছে নিউজিল্যান্ড সফর। এই সিরিজ নিয়েও মিলছে সবুজ সংকেত। সূচি অনুযায়ী আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, করোনার স্বাস্থ্যবিধি মেনে দলগুলোকে আতিথেয়তা দেবে তারা। শুধু বাংলাদেশ নয়, সিরিজ রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার সঙ্গেও।

ডেভিড হোয়াইট বলেন, ‘আমি উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করেছি তারা সফরে আসার ব্যপারে নিশ্চিত করেছে। একইভাবে পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশও। আমাদের ৩৭ দিনের আন্তর্জাতিক সূচি অপেক্ষা করছে।’

স্থগিত হওয়া সিরিজগুলো নিয়ে কাজ শুরু করে দিয়েছে কিউই ক্রিকেট বোর্ড। এই সিরিজগুলো পূর্ণাঙ্গ সূচি ঠিক হবে এই নিশ্চয়তায়, যাতে করে বায়ো সিকিউর প্রটোকল থাকে সিরিজগুলোতে।

‘আমরা সরকারী সংস্থাগুলোর সঙ্গে কাজ শুরু করে দিয়েছি। ইংল্যান্ড যেভাবে খেলছে বায়ো সিকিউর রেখে সেভাবেই এগুচ্ছি আমরাও। তবে স্বাস্থ্যবিধি মেনে সফরকারী দলগুলোকে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করে তবেই নামতে হবে মাঠে।’

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়