• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইংল্যান্ডকে বড় লক্ষ্য দিতে পারেনি পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২০, ১৬:৩৪
Pakistan could not give a big target to England
ছবি- ক্রিকইনফো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিশ্চয় দারুণ শুরুর কথা ছিল থ্রি লায়ন্সদের। কিন্তু হয়েছে উল্টো। ম্যানচেস্টারে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দুইদিন পাকিস্তান শাসিয়েছে স্বাগতিকদের।

তবে সফরকারীরা খেই হারিয়েছে টেস্টের তৃতীয় দিনে এসে। প্রথম ইনিংসে ১০৭ রানে এগিয়ে থাকা পাকিস্তান তৃতীয় দিন শেষ করেছে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান নিয়ে। সবমিলিয়ে ২৪৪ রানে এগিয়ে ছিল আজহার আলীর দল।

আজ চতুর্থ দিনের শুরুতে দলের জন্য গুরুত্বপূর্ণ ২১ রান এসেছে লেগ স্পিনার ইয়াসির শাহর ব্যাট থেকে। কিন্তু পেরে উঠতে পারেনি বেশীক্ষণ। আজ চতুর্থ দিনের শুরুতেই পাকিস্তান অল আউট হয়েছে ১৬৯ রানে। স্বাগতিকদের সামনে লক্ষ্য ২৭৭ রানে। ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট।

আপাতদৃষ্টিতে ছোট মনে হলেও ইংল্যান্ডের জন্য পথটা বেশ কঠিন। ঘরের মাঠে এর আগের দুই সিরিজের পাকিস্তানের বিপক্ষে জিততে পারেনি ইংলিশরা। অতীত ইতিহাস তাই খুব একটা কথা বলছে না তাদের পক্ষে।

অন্যদিকে প্রথম ইনিংসে পাকিস্তানের দুর্দান্ত বোলিংয়ের সামনে অসহায় মনে হয়েছে জো রুট-বেন স্টোকসদের। মূলত ইংল্যান্ডের ইনিংসের ভীত কাঁপিয়ে দিয়েছেন মোহাম্মদ আব্বাস এবং শাহীন আফ্রিদি, আর শেষ কাজটা করেছে ইয়াসির শাহ। তাই চতুর্থ ইনিংসে কেমন করে স্বাগতিক দল সেটাই এখন দেখার বিষয়।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh