• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অনুশীলনের জন্য দেশে ফিরবেন সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২০, ১২:৩৫
Shakib will return to the country for practice
ফাইল ছবি

ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করায় ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞায় আছেন সাকিব আল হাসান। এই নিষেধাজ্ঞার সময়ও ফুরিয়ে এসেছে। সময় হয়েছে ক্রিকেটে ফেরার।

তাই প্রয়োজন অনুশীলনের। বর্তমানে পরিবারের সঙ্গে সাকিব আছেন যুক্তরাষ্ট্রের মেডিসন শহরে। সম্প্রতি সেখানেই দ্বিতীয় কন্যার বাবা হয়েছেন তিনি। এরমধ্যেও আছে মাঠে ফেরার তাগাদা। কদিন আগে বলা হচ্ছিল, সুদূর যুক্তরাজ্যে যাবেন অনুশীলনের জন্য।

তবে বিদেশে নয়, দেশেই করবেন অনুশীলন। সাকিব দেশে ফিরে নিবিড় অনুশীলন করতে চান পুরনো ঠিকানা বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। এমনটাই জানান বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা ও সাকিবের মেন্টর নাজমুল আবেদীন ফাহিম।

তিনি জানিয়েছেন, আগামী মাসেই (সেপ্টেম্বরে) সাকিব বিকেএসপিতে অনুশীলন শুরু করবে। যেহেতু এখানে কোচ, ফিজিও, ট্রেনাররা সবাই আছেন তাই এখানেই অনুশীলন করতে চেয়েছে।

আইসিসির দেয়া সাকিবের ওপর নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ২৯ অক্টোবর। তার আগে থেকেই নিজেকে প্রস্তুত রাখতে হবে সাকিবকে। দেশে ফেরার কথা রয়েছে চলতি মাসের শেষের দিকে।

নিষেধাজ্ঞায় থাকা সাকিবের ভালোই জানা প্রত্যাবর্তনের সময়টায় কত কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তার জন্য। শুধু ব্যক্তিগত পারফর্মেন্স নয়, সাকিবের উপর দলের প্রত্যাশার চাপ থাকবে বরাবরের মতোই। দেশ সেরা এই অল-রাউন্ডারকে তাই নিজেকে প্রস্তুত করতে হবে সব কিছু মাথায় রেখেই।

আরও পড়ুন:

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
আইসিসির আম্পায়ার প্যানেলে চার বাংলাদেশি নারী 
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা
আইসিসির মাস সেরার পুরস্কার হাতে পেলেন নাহিদা
X
Fresh