• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তান সফরে যেতে আগ্রহী ইংল্যান্ড কোচ সিলভারউড

স্পোর্টশ ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২০, ২০:৩৬
England coach Silverwood is keen to tour Pakistan
সিলভারউড

২০০৫ সালেই সবশেষ পাকিস্তান সফর করেছিল ইংল্যান্ড। নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফরে না যাওয়া ইংল্যান্ড ২০০৯ সালে তো নিশ্চিত হলো শ্রীলঙ্কা দলের উপর জঙ্গি হামলায়। এরপর তো প্রশ্নই আসে না পাকিস্তান সফর করার।

ওই হামলার দীর্ঘ বিরতির পর দেশটিতে সফর করেছে শ্রীলঙ্কা, বাংলাদেশ। এই দুই সিরিজের পর স্বাভাবিক হতে চলেছে পাকিস্তানের ক্রিকেট। এরপর ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়ে গুঞ্জন ওঠে।

যদিও এই সফর নিয়ে অফিসিয়ালি কোনো সিদ্ধান্ত হয়নি এখনও। তবে উড়িয়েও দেয়া যাচ্ছে না একেবারে যখন ইংল্যান্ড কোচ সিলভারউড বলেন, পাকিস্তান সফরে যেতে তার কোনো আপত্তি নেই।

দীর্ঘ ১৫ বছরে ইংলিশরা একবারও পাকিস্তান সফরে না গেলেও করোনার এই মহামারিতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) আহ্বানে সাড়া দিয়ে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ইংল্যান্ড সফর করছে পাকিস্তান।

এর বিপরীতে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও (পিসিবি) চাওয়া, ইংল্যান্ড খেলতে আসুক পাকিস্তানে। যদিও ২০২২ সাল পর্যন্ত আইসিসির ভবিষ্যৎ সফর সূচিতে ফাঁকা সময় নেই যে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড। তবে টি-টোয়েন্টি সিরিজ বা ইংল্যান্ড ‘এ’ দল অন্তত পাঠাবে ইসিবি সে আশা করবে পিসিবি।

এদিকে বুধবার ম্যানচেস্টার টেস্টের প্রথম দিন শেষে ইংলিশ কোচ সিলভারউড জানিয়েছেন, ‘আমার মনে হয় পাকিস্তান সফর করা যেতে পারে। এতে আমার কোনো আপত্তি নেই। আমি কখনও পাকিস্তান যাইনি বলে আগ্রহটা আমারও আছে। তবে ছেলেরাও সেখানকার উইকেটে খেলার জন্য অপেক্ষা করছে নিশ্চয়।’

আরও পড়ুন:

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টিতে যাদের ফেভারিট বললেন কোচ সিলভারউড
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh