• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

আইপিএল-ভিভো’র সম্পর্কচ্ছেদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২০, ১৮:২৭
আইপিএল-ভিভো’র সম্পর্কচ্ছেদ
ছবি- সংগৃহীত

ভারত-চীন সিমান্তের গালওয়ান উপত্যাকায় দুই দেশের সেনাদের সংঘর্ষে ২০ ভারতীয় সেনা নিহতের ঘটনার পরই সম্পর্কে ভাটা পড়ে দুই দেশের। এরপর থেকেই ভারতীয়রা চীনের সব ধরণের পণ্য বয়কটের ঘোষণা দেয়।

এতদিনে প্রায় সব পণ্য বয়কট করা গেলেও পারা যাচ্ছিল না মোবাইল ফোন প্রস্ততকারক প্রতিষ্ঠান ‘ভিভো’ কে। কেন না, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে স্বার্থ জড়িত থাকায়।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রধান স্পন্সর হওয়ায় প্রতিবছরই মোটা অংকের অর্থ পেয়ে থাকে বিসিসিআই। আগামী ২০২২ আইপিএল পর্যন্ত ভিভোর সঙ্গে চুক্তি করেছিল বিসিসিআই। সে অনুযায়ী এবারের আসরেও থাকবে ভিভো।

কিন্তু ভারতীয়দের চাপের মুখে সরতে হলো এই চীনা মোবাইল প্রস্ততকারক প্রতিষ্ঠানটিকে। এনিয়ে বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, ২০২০ সালের আইপিএলে স্পন্সর থাকছে না ভিভো।

২০১৫ ও ২০১৬ সালে আইপিএলের প্রধান স্পন্সরশিপ পায় ভিভো। এরপর ২০১৭ সালে নতুন করে চুক্তিসই করে ২০২২ সাল পর্যন্ত। চুক্তি অনুযায়ী প্রতিবছর ৪০০ কোটি রুপি দেয় বিসিসিআই-কে।

এবারের আসরে ভিভোর সঙ্গে স্পন্সরশিপ বাতিল হলেও নিশ্চিত করা হয়নি চুক্তির বাকি আসরগুলোতে থাকছে কী না। তবে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, ২০২২ ও ২০২৩ সালের আসরে ভিভো-ই থাকবে আইপিএলের প্রধান স্পন্সর।

ভিভোর স্পন্সরশিপ বাতিল হওয়ায় লোকসান গুণতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোরও। কেন না ভিভো থেকে পাওয়া ৪০০ কোটি রুপি ৮টি দলের মধ্যে ২২০ কোটি রুপি ভাগ করে দিলে প্রতিটি দল পেত প্রায় ২৮ কোটি রুপি। তবে তা এবার আর হচ্ছে না।

আরও পড়ুন:

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাহাজ জিম্মির ঘটনায় এফবিসিসিআইয়ের উদ্বেগ
দেশ অর্থনৈতিকভাবে আগাচ্ছে ঠিকই, শৃঙ্খলা রক্ষা হচ্ছে না : এফবিসিসিআই
১২০ টাকার খেজুরে শুল্ক ২১০ টাকা!
ব্যবসায়ীদের যে বিষয়ে সতর্ক করলেন এফবিসিসিআই
X
Fresh