logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

বিপিএলে পারিশ্রমিক না পাওয়া বিচ্ছিন্ন ঘটনা: বিসিবি

  আরটিভি নিউজ

|  ০৪ আগস্ট ২০২০, ১৫:৪৮ | আপডেট : ০৪ আগস্ট ২০২০, ১৬:৩৭
Isolated incidents of not getting paid in BPL: BCB
ছবি- সংগৃহীত
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরুর আসর থেকে এখন পর্যন্ত বিতর্কের শেষ নেই। এমন কোনও আসর নেই যে বিতর্ক ছাড়া শেষ করা সম্ভব হয়েছে। এবার ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স এসোসিয়েশন (ফিকা) থেকে থেকে জানানো হয়েছে বিপিএলে খেলা তিন ক্রিকেটার ও একজন কোচের পারিশ্রমিক বকেয়া রয়েছে।

ফিকার এমন খবরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে এটি একটি বিচ্ছিন্ন ঘটনা।

জানা গেছে যে তিনজন ক্রিকেটারের পারিশ্রমিক বকেয়া আছে তারা সিলেট সিক্সার্সের হয়ে খেলেছেন। তারা পাকিস্তানের সোহেল তানভীর, ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, আফগানিস্তানের গুলবাদিন নাঈব ও পাকিস্তানি কোচ ওয়াকার ইউনুস।

---------------------------------------------------------------
আরও পড়ুন: শনিবার থেকে ফের অনুশীলন মুশফিকদের
---------------------------------------------------------------

ফিকা আরও জানিয়েছে, বিশ্বজুড়ে যেসব ফ্র্যাঞ্চাইজি লিগগুলো অনুষ্ঠিত হয় সেখানে এক তৃতীয়াংশের বেশি খেলোয়াড় তাদের পারিশ্রমিক পেতে দেরি হয় কিংবা পায় না।

ফিকা যে ছয়টি টুর্নামেন্ট উল্লেখ করেছে সেগুলো গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা, আবু ধাবি টি-টেন, কাতার টি-টেন, ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম ও মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগ। সেখানে আইসিসি পূর্ণ সদস্য দেশগুলোর একমাত্র প্রতিষ্ঠিত লিগ বিপিএলও রয়েছে।

তবে মঙ্গলবার বিসিবি আনুষ্ঠানিক বিবৃতিতে এটিকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে জানিয়েছে, ২০১৮ বিপিএলের আসরে ১৭০জন দেশি-বিদেশি খেলোয়াড়, কোচ ও সাপোর্টিং স্টাফ কাজ করেছে। এর মধ্যে একটি ফ্র্যাঞ্চাইজি মাত্র চারজনের পারিশ্রমিক বকেয়া রেখেছে। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা।

বিসিবি আরও জানিয়েছে, চারজনের বকেয়া নিয়ে ফ্র্যাঞ্চাইজিটিকে বিসিবি থেকে নোটিশ দেয়া হয়। ফ্র্যাঞ্চাইজিটি দিতে পারবে না বলে জানায়। এখন আইনি পদক্ষেপ নেয়া ছাড়া উপায় নেই বিসিবির।

আরও পড়ুন: স্থগিত হলো অস্ট্রেলিয়া-উইন্ডিজ সিরিজ

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়