logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

ওয়ানডে সুপার লিগের পর্দা উঠছে আগামীকাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ
|  ২৯ জুলাই ২০২০, ১৮:০৯ | আপডেট : ২৯ জুলাই ২০২০, ১৮:২১
The ODI Super League is coming up tomorrow
ছবি- সংগৃহীত
ওয়ানডে বিশ্বকাপ খেলতে হলে যেতে হবে কঠিন পরীক্ষার মধ্য দিয়ে। ২০২৩ বিশ্বকাপের স্বাগতিক দেশ ভারত ছাড়া বাকি সব দেশকেই খেলতে হবে ওয়ানডে সুপার লিগ। যার পর্দা উঠছে আগামীকাল বৃহস্পতিবার।

সাউদাম্পটনে আয়ারল্যান্ড-ইংল্যান্ড তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ দিয়েশুরু হচ্ছে বিশ্বকাপ সুপার লিগ। লিগের এই ম্যাচগুলোতে জয়ী দল পাবে ১০ পয়েন্ট, ম্যাচ পণ্ড বা টাই হলে দুই দলই পাবে পূর্ণ পয়েন্টের ভাগ।

করোনাভাইরাসের ছুটি থেকে ফিরে ব্যস্ত সময় যাচ্ছে ইংল্যান্ডের। উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হয়েছে গতকাল, আগামীকাল আবার শুরু আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ। যদিও সম্পূর্ণ ভিন্ন স্কোয়াড নিয়েই আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ইংলিশরা।

শেষ পাঁচবারের দেখায় পরিত্যক্ত একটি ম্যাচ বাদে চারবারই জয় থ্রি লায়ন্সদের। তার মধ্যে দুই জয় আবার আইরিশদের ঘরের মাঠে। নিশ্চিতভাবে আগামীকাল অ্যাজেস বোলে ফেভারিট থাকবে স্বাগতিকরাই।

ইংল্যান্ডের ভরসার জায়গা সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে জনি বেয়ারস্টো এবং জেসন রয়ের দুর্দান্ত পারফর্ম্যান্স। অন্যদিকে বল হাতে উইলিয়াম পোর্টারফিল্ড, কেভিন ও ব্রায়ানদের পরীক্ষা নিতে প্রস্তুত আদিল রশিদ, সাকিব মাহমুদরা।

আইরিশ অলরাউন্ডার কেভিন ও ব্রায়ান অবশ্য দুই দলের শক্তিমত্তার ব্যবধান নিয়ে এতটা চিন্তিত নন। প্রায় দশ বছর আগে বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর সুখস্মৃতি এখনও বয়ে বেড়াচ্ছেন তিনি।

‘আমি কাউকে মনে করিয়ে দিতে চাই না ইংল্যান্ড আমাদের সঙ্গে কেমন খেলবে। তাদের দলের গভীরতা এখন ক্রিকেট দুনিয়ার সবচেয়ে শক্তিশালী। তবে আমাদেরও সুযোগ আছে, আমাদের দলে ম্যাচ জেতানো ক্রিকেটার আছে যারা ব্যাট অথবা বল হতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।‘

ইংল্যান্ড-আয়ারল্যান্ড সবগুলো ম্যাচের ভেন্যুই সাউদাম্পটনের অ্যাজেস বোল। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ফ্লাড-লাইটের আলোয়।

আরও পড়ুন: শাস্তি কমানোতেও খুশি নন আকমল

এমআর/

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়