logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ২৯৯৬ জন, সুস্থ হয়েছেন ১৫৩৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মেসির সঙ্গে তুলনায় বিরক্ত সে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ
|  ২৮ জুলাই ২০২০, ১০:৪৮ | আপডেট : ২৮ জুলাই ২০২০, ১১:৫০
Luka Romero
লুকা রোমেরো
উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি। বাম-পায়েই মূল শক্তি। আর্জেন্টাইন হলেও ছোট থেকেই বাস করছেন স্পেনে। লিওনেল মেসির কথা বলছি না। তথ্য দিচ্ছি  উচ্চতা দৈহিক গড়নে অনকটা একই রকম তখা নতুন মেসি খ্যাত লুকা রোমেরোর। ২০০৪ সালে জন্ম মেক্সিকোতে। বাবা আর্জেন্টাইন। তিন বছর বয়সে স্পেন চলে আসা। সাত বছর বয়সে ইবিজার সান্ত জর্দি দলের হলে ফুটবল শুরু। ২০১৫ সালে বার্সেলোনার জুনিয়র দলের ট্রায়ালে থাকলেও শেষ পর্যন্ত রিয়াল মায়োর্কার সঙ্গে চুক্তি হয়। প্রথম চার বছরেই দলটির হয়ে ১০৮ ম্যাচে ২৩০ গোল তুলে নজর কাড়েন রোমেরো।

২০১৯/২০ মৌসুমের শেষ দিকে ভিসেন্ত মোরেনোর অধীনে মায়োর্কার মূল দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পান। ২৪ জুন প্রথমবারের মতো সিনিয়র লেভেলে মাঠে নামেন। রিয়াল মাদ্রিদের সঙ্গে ০-২ গোলে দল হারলেও অভিষেকের দিনে গড়েন রেকর্ড। ১৫ বছর ২১৯ দিন বয়সে মাঠে নেমে লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে অভিষেক হয় তার।

রোমেরোর মধ্যে বিশেষ কিছু আছে তাইতো ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী সঙ্গে তুলনা করা হচ্ছে। স্প্যানিশ মিডিয়া তাকে মেক্সিকান মেসি হিসেবেও পরিচয় করিয়েছে। যদিও বিষয়টি নিয়ে তিনি অখুশি।

সম্প্রতি ফক্স স্পোর্টসকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘মেসির সঙ্গে আমাকে তুলনা করলে বিরক্ত হই। কারণ মেসি একজনই। ফুটবলে আমি নিজের নামে পরিচিতি লাভ করতে চাই। সবাই আমাকে লুকা রোমেরো নামে চিনুক এটাই প্রত্যাশা।’

আলবিসেলেস্তেদের হয়ে এরই মধ্যে অনূর্ধ্ব-১৫ দলে খেলেছেন। ২০১৯ সালের দক্ষিণ আমেরিকা অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন। যেখানে ছয় ম্যাচে অংশ নিয়ে দুটি গোল তুলেন রোমেরো।

চলতি বছর আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলেও ডাক পেয়ছিলেন। মার্চে হতে চলা মোন্টাইগু টুর্নামেন্টে খেলার কথা ছিল। যদিও করোনা মহামারীতে তা স্থগিত হয়ে যায়। 

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে রোমেরো বলেন, ‘আমার জন্ম মেক্সিকোতে। পরিবার আর্জেন্টাইন। বর্তমানে তিন দেশের নাগরিক আমি (স্পেনসহ)। যদি তারা  আমাকে খেলাতে চায়, অবশ্যই আমি আর্জেন্টিনার জার্সিতে খেলতে প্রস্তুত। জাতীয় দলের সঙ্গে অনুশীলন করার ইচ্ছা রয়েছে আমার।’

রিয়াল মাদ্রিদের বিপক্ষে অভিষেক হয় লুকা রোমেরোর

কোন পজিশনে খেলতে চান এরই মধ্যে ওয়ান্ডার বয় হিসেবে খ্যাতি লাভ করা রোমেরো জানিয়েছেন নিজেই।

‘আমার ইচ্ছা আছে প্লে মেকার হিসেবে খেলার। যদি সম্ভব না হয় তাহলে রাইট উইঙ্গার হিসেবেও খেলতে পারব।’

রিয়াল মায়োর্কায় থেকে অনেক কিছুই শিখেছেন। যদিও ২০১৯/২০ মৌসুমে দলটি রেলিগেশন এড়াতে পারেনি।

‘এখানে আসার পর আমার মধ্যে অনেক পরিবর্তন এসেছে। আমি আগে ডান পা ব্যবহারই করতাম না। এখন এটা ব্যবহার করার চেষ্টা করি।’

মায়োর্কার কোচ ভিসেন্ত মোরেনোও লুকা রোমেরোর পারফরমেন্সে সন্তুষ্ট।

‘তার বয়স মাত্র ১৫। আমি যা করেছি তা হচ্ছে, চিন্তা মুক্ত ফুটবল খেলতে দিয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে, ও সর্বোচ্চ পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করেছে আগেই।’

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬৩৫০৩ ১৫১৯৭২ ৩৪৭১
বিশ্ব ২০২৭৩৫৬৯ ১৩২০১০৫৯ ৭৩৯৪৯০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়