• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সাউদাম্পটনে সাদা বল দেখতে সমস্যা আইরিশদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২০, ১৯:২৩
The Irish have trouble seeing the white ball in Southampton
ছবি- ক্রিকইনফো

ক্রিকেটে ফিরছে আয়ারল্যান্ডও তবে সমস্যা নিয়ে। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছে আইরিশরা। ৩০ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ম্যাচ ভেন্যু সাউদাম্পটনে পৌঁছেছে আইরিশ ওয়ানডে দল। তাই সিরিজ শুরুর আগে নিজেদের ঝালিয়ে নেয়ার পালা প্রস্তুতি ম্যাচ দিয়ে।

তবে সাউদাম্পটনের অ্যাজেস বোলে অনুশীলনের সময় দেখা দিয়েছে সমস্যা, সেটি সাদা বল আর গ্যালারীর সাদা আসন। এই দুইয়ের সমন্বয়ে সাদা বল দেখতে সমস্যা হচ্ছে সফরকারীদের।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজের মতো দর্শক থাকছে না আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজেও। খেলা সাদা বলে আর অ্যাজেস বোলের বেশীরভাগ সিট যেহেতু সাদা তাই নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে বল ধরতে গিয়ে সমস্যায় পড়তে হয়েছে আইরিশ ফিল্ডারদের।

ঘরের দল হ্যাম্পশায়ার নিয়মিতই এই মাঠে ম্যাচ খেলে অল্প কিছু দর্শকের সামনে। গুঞ্জন আছে, গ্যালারির আসনগুলি ঢেকে দেওয়ার কোনো পরিকল্পনা নেই ইসিবির। আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ডি বালবার্নি অবশ্য পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার ব্যাপারে বেশ আশাবাদী।

‘মানিয়ে নিতে খানিকটা সময় লাগছে বটে। তবে প্রস্তুতির জন্য আমরা যে এক সপ্তাহ সময় পাচ্ছি তাতে আমরা নিজেদের আরও শানিত করতে পারব। ক্রিম ও সাদা আসনের সামনে সাদা বলে খেলা খানিকটা বিভ্রান্তি তৈরি করতে পারে। তবে আমরা যেহেতু প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাচ্ছি সেহেতু এটিকে যাতে অজুহাত হিসেবে দাঁড় করাতে না হয় তাই এটি নিশ্চিত করতে হবে, সবাই যেন স্বস্তিতে ফিল্ডিং করতে পারে এবং চোখ যাতে অভ্যস্ত হয়ে ওঠে।‘

আগামী ৩০ জুলাই থেকে শুরু হওয়া সিরিজের সবগুলো ম্যাচের দিবারাত্রির। আগে বোলিং করা দলের তাই সমস্যা হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশী।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh