• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ক্যারিবীয়দের হয়ে চলতি শতাব্দিতে এই রেকর্ড রোচের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২০, ২০:৪২
This is the record for the Caribbean in the current century
২০০ উইকেট পূর্ণ করার পর রোচ || ছবি- ক্রিকইনফো

২০০০ সালের পরে আর কোনো ক্যারিবীয় টেস্ট বোলার ২০০ উইকেট পূর্ণ করতে পারেননি এই ২০ বছরে। তার আগে ১৯৯৪ সালে কার্টলি অ্যামব্রোস পূর্ণ করেছিলেন ২০০ উইকেট।

অ্যামব্রোস কীর্তির দীর্ঘ ২৬ বছর পর কেমার রোচ গড়লেন এই কীর্তি। অ্যামব্রোস অবশ্য দুইশতেই থেমে যাননি বরং টেনে নিয়েছেন ৪০০ উইকেটে।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে চলছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। আজ দ্বিতীয় দিনের খেলায় ১৯৯ উইকেট নিয়ে নেমেছিলেন রোচ। ক্রিস ওকসকে ফিরিয়ে পূর্ণ করেন ২০০ উইকেট।

রোচের এমন কীর্তি গড়ার পর অভিনন্দন জানিয়েছেন কার্টলি অ্যামব্রোস। সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যামব্রোস লিখেছেন, ‘২০০ উইকেটের ক্লাবে যোগ দেয়া কেমার রোচকে আমার অভিনন্দন। কেমার মনে রেখ, অ্যামব্রোস তোমাকে বলে রাখছে, ২৫০ এর পর ৩০০ উইকেটও পূর্ণ করতে হবে। মনে রেখ আমি অ্যামব্রোস বলছি।’

এই সিরিজ শুরু আগে ২০০ উইকেট থেকে ৭ উইকেট দূরে ছিলেন কেমার। আর এই সিরিজ শুরুর আগে আরেক কিংবদন্তী কোর্টনি ওয়ালশ শুভ কামনা জানান রোচকে, ‘শুধু দুইশ নয়, তিনশ উইকেটের উচ্চতায় দেখতে চাই রোচকে।’

ক্যারিবীয়ানদের হয়ে এখন পর্যন্ত টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক কোর্টনি ওয়ালশ। যিনি ১৩২ ম্যাচে নিয়েছিলেন ৫১৯ উইকেট। তারপরেই আছেন কার্টলি অ্যামব্রোস ৯৮ ম্যাচে ৪০৫ উইকেট। তিনে ম্যালকম মার্শাল ৮১ ম্যাচে ৩৭৬ উইকেট। এছাড়া চার নম্বরে আছে স্পিনার ল্যান্স গিবস ৭৯ ম্যাচে ৩০৯ উইকেট।

এই তালিকায় আছেন জোয়েল গার্নার ৫৮ ম্যাচে ২৫৯ উইকেট, মাইকেল হোল্ডিং ৬০ ম্যাচে ২৪৯ উইকেট, গ্যারি সোবার্স ৯৩ ম্যাচে ২৩৫ ও অ্যান্ডি রবার্টস নিয়েছেন ৪৭ ম্যাচে ২০২ উইকেট।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একটি সিদ্ধান্তেই আইপিএলের দ্রুতগতির বোলার মায়াঙ্ক!
যে বোলারের বিপক্ষে মাত্র দুটি বাউন্ডারি মেরেছেন ধোনি
X
Fresh