logo
  • ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯ এর মধ্যে রয়েছে দুই শিশু, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্কেই গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন, মোট মৃত্যু ২৩৭৩: গভর্নর অ্যান্ড্রু কুমো। ভারতে মোট ৬২ জনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৫৪৭ জন। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪৭৮ জন, তবে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে ভারতে। শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৯ হাজার ১৩১ জন। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই।

পাপিয়ার অপকীর্তির দায় নেবেন না কেউ (ভিডিও)

আরটিভি রিপোর্ট
|  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৬ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪২
শামীমা নূর পাপিয়া ওরফে পিউ, অপকর্ম, দায়
শামীমা নূর পাপিয়া ওরফে পিউ

পাপিয়ার অপকীর্তি গেল কয়েকদিন ধরেই ‘টক অব দ্য কান্ট্রি’চিরতরে বহিষ্কৃত নরসিংদী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ওরফে পিউয়ের অপকর্মের দায় এখন কেউ নিতে রাজি নন। অথচ দলেরই নানাজনের পৃষ্ঠপোষকতায় তার এই উত্থানের খবর এখন একে একে গণমাধ্যমে আসছে।  

অথচ সংগঠনের শীর্ষ তিন নেতার আশ্রয়-প্রশ্রয়ে দলের অন্য নেতাদের সঙ্গে যোগাযোগ তৈরি হয় বলে পুলিশী জিজ্ঞাসাবাদে জানিয়েছেন পাপিয়া।

অন্যদিকে পাপিয়ার কোনও অনৈতিক কাজে সঙ্গে জড়িত থাকার প্রমাণ মিললে গ্রেপ্তার হতেও প্রস্তুত বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তরের সভাপতি সাবিনা আক্তার তুহিন।

অপকীর্তি ফাঁস হতে থাকায় মূল দল থেকে শুরু করে সহযোগী সংগঠনের  নেতা-নেত্রীরা একে অন্যের ওপর দায় চাপাচ্ছেন। 

অভিযোগ উঠেছে, যুব মহিলা লীগের শীর্ষ দুই নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সাবেক এক সংসদ সদস্যের আশ্রয়ে-প্রশ্রয়ে বেপরোয়া হয়ে ওঠেন  পাপিয়া। ওই তিনজনের মাধ্যমে মূল দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ হয় তার। ১৫ দিনের রিমান্ডের প্রথম দিনের জিজ্ঞাসাবাদে পাপিয়া নিজেই এসব তথ্য দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি সাবিনা আক্তার তুহিন বলেন, আমি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার সঙ্গে আমার সম্পৃক্ত পেলে আমাকেও গ্রেপ্তার করবেন। তার সঙ্গে জড়িতদের নাম প্রকাশ না করলে অন্যায়কে প্রশ্রয় দেয়া হবে। সে বেশ্যাবৃত্তি করলে তার সঙ্গে পুরুষ বেশ্যাও আছে। সেগুলো প্রকাশ করতে হবে।

রাজনৈতিকভাবে তাঁকে হেয় করতে কেউ তার নাম জড়াচ্ছেন বলে জানান তিনি।

যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল বলেন, নরসিংদীতে যুব মহিলা লীগের কমিটি হবার পর পাপিয়া কবে সে ঢাকায় এলো এই বিষয়গুলো আমরা জানতাম না। কমিটিতে সাধারণ সম্পাদক করেছি বলে সে ব্যক্তিগত কী অপরাধ করেছে সেই দায় আমরা নেব না।

একটি মহল রাজনৈতিকভাবে হেয় করতে, পাপিয়ার সঙ্গে তার নাম জড়াচ্ছে  বলে দাবি করেন, তিনি।

কারো অপকর্মের দায় সংগঠন নেবে না বলে সাফ জানিয়ে দিলেন যুব মহিলা লীগের কেন্দ্রীয় সভাপতি নাজমা আক্তার। তিনি বলেন, সংগঠনের জেলা পর্যায়ের একজন ক্ষুদ্র সাধারণ সম্পাদক তার পারিবারিক ও ব্যক্তিগত জীবন যাপন কেমন তা জানার প্রয়োজন মনে করিনি। সংগঠনের সভাপতি হিসেবে আমি দায় অবশ্যই আছে। তবে তার অপকর্মের দায় নিতে পারি না, কারণ সেখানে আমার যুক্ততা নাই।

জিএ

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১৫৯৫১৫ ২৩৭৪৩৬ ৬২৩৭৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়