logo
  • ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: ওয়ার্ল্ডোমিটার। সবচেয়ে খারাপ অবস্থা নিউইয়র্কের, আক্রান্ত ১ লাখ ১৪১৭৪, মৃত্যু ২৬২৪ জন: সিএএএন।

রাইড শেয়ারিং: খারাপ আচরণসহ চালকদের বিরুদ্ধে হাজারো অভিযোগ (ভিডিও)

শরিয়ত খান, আরটিভি
|  ২৫ জানুয়ারি ২০২০, ১০:৪২ | আপডেট : ২৫ জানুয়ারি ২০২০, ১৩:৪০
রাইড শেয়ারিং: খারাপ আচরণসহ চালকদের বিরুদ্ধে হাজারো অভিযোগ
রাজধানীতে প্রতিদিনই বাড়ছে রাইড শেয়ার ব্যবহারকারীর সংখ্যা, সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভোগান্তি। অদক্ষ চালক, খারাপ আচরণ, নিরাপত্তার অভাবসহ হাজারো অভিযোগ যাত্রীদের। নীতিমালার তোয়াক্কা না করাতেই এই অবস্থা বলছেন ভুক্তভোগীরা। 

রাজধানীর কারওয়ান বাজার সার্ক ফোয়ারার মোড়ে রাস্তা দখল করে প্রতিদিন যাত্রীদের ডাকাডাকি করেন রাইডাররা। শুধু এখানেই নয়, রাজধানীর প্রায় প্রতিটি ব্যস্ত মোড়েই দেখা যায় রাইডারদের এমন জটলা।  

রাইডাররা বলেন, এখানে যাত্রী পাওয়ার সম্ভাবনা থাকে, তাই এখানে দাঁড়ানো হয়েছে। 

রাজধানীর ব্যস্ত মোড়গুলোতে দিনভর এভাবে অবস্থানের কারণে নগরের নিত্য যানজটে নতুন মাত্রা যোগ হয়। যা নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় ট্রাফিক সদস্যদের। 

ট্রাফিক সার্জেন্ট রাজীব জানান, সার্জেন্ট গেলে তারা (রাইডারদের) চলে যায়। তাছাড়া তাদের জরিমানা করা হচ্ছে। তবে এভাবে নিয়ন্ত্রণ করা যাবে না বলেও ট্রাফিক এই সার্জেন্ট জানান।     

রাইডারদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ যাত্রীদের। এরমধ্যে খারাপ আচরণ আর অনেকক্ষণ অপেক্ষা করিয়ে রাইড বাতিল করা অন্যতম। এরপর অভিযোগ হেলমেট নিয়েও। যাত্রীদের জন্য রাখা বেশীরভাগ হেলমেটই মানসম্মত নয় বলে জানান যাত্রীরা

এত শত অভিযোগ থাকলেও এর দায় নিতে নারাজ রাইড শেয়ারিং অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ এর আহ্বায়ক সৈয়দ ফখরুদ্দিন মিল্লাত। উল্টো আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অভিযুক্ত করেন তিনি।

রাইড শেয়ারে শৃঙ্খলা ফেরাতে অপারেটরদের আরও দায়িত্বশীল হতে বললেন ট্রাফিকের এডিশনাল কমিশনার মফিজ উদ্দিন আহম্মেদ। 

এমন পরিস্থিতিতে অনেকটা বাধ্য হয়েই রাইডশেয়ার ব্যবহার করছে নগরবাসী। ভুক্তভোগীদের দাবী কেবল লাভের কথা চিন্তা না করে যাত্রীদের নিরাপত্তা ও সুবিধা নিশ্চিত করা হোক।

এসএস

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২১৬৪২২ ২৫২৪৭৮ ৬৫৭১১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়