logo
  • ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭

বনশ্রীবাসীর দুর্ভোগ শেষ হবে কবে? (ভিডিও)

জুলহাস কবীর, আরটিভি
|  ১৬ জানুয়ারি ২০২০, ০৯:১৬ | আপডেট : ১৬ জানুয়ারি ২০২০, ১২:০৭
বনশ্রীবাসীর দুর্ভোগ শেষ হবে কবে?
বনশ্রীবাসীর দুর্ভোগ
এক বছর ধরে দুর্ভোগ তাড়া করছে ফিরছে রাজধানীর বনশ্রী-মেরাদিয়াবাসীকে। ড্রেনের কাজ শেষে রাস্তার কাজ শুরুর পরই ঠিকাদার লাপাত্তা! এমন অবস্থায় বনশ্রীর প্রধান সড়ক থেকে প্রতিটি অলি-গলিই এখন এলাকাবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কেবল সিটি করপোরেশনের সড়কেই নয় রামপুরা-ডেমরা সড়কের বনশ্রী অংশেও পানি জমে তৈরি  হয়েছে অসংখ্য খানাখন্দ।

প্রকৃতিতে বৃষ্টির দেখা নেই, অথচ সড়ক ভরে আছে পানিতে। তৈরি হচ্ছে খানাখন্দ। বাড়ছে দুর্ভোগ। রাজধানীর রামপুরা-ডেমরা সড়কের বনশ্রী অংশের চিত্র এখন, এমনই। 

‘সড়ক ও জনপথ বিভাগে’র রাস্তার বেহাল দশায় তীব্র হচ্ছে যানজট। আরটিভির সংবাদ দলের খবর পেয়ে আসলেন ঢাকার সড়ক মহাসড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবাল। জানালেন, সমস্যা সমাধানে কাজ চলছে। 

তিনি বলেন, সিটি করপোরেশন তাদের কিছু ড্রেন পরিষ্কার করেছে। তবে নিচের ক্রসগুলো পরিষ্কার করেনি। ফলে পানি ক্যানেলে না পড়ে ওভার ফ্লো হয়ে যাচ্ছে। তবে এখন যে গর্তগুলো হচ্ছে ইট, বালি ও খোয়া দিয়ে আপাতত রিপিয়ার করে দেয়া হচ্ছে। শিগগিরই বড় আকারে কাজ ধরা হবে।    

সীমানা পার হয়ে দুর্ভোগ ছড়িয়েছে পুরো বনশ্রীতে। দক্ষিণ বনশ্রীর প্রধান সড়কের ড্রেনের কাজ শেষ হলেও পিচ ঢালায়ের কাজ শুরু না হওয়ায় ভোগান্তি বেড়েছে- গোঁড়ান, মেরাদিয়া ও বনশ্রীবাসীর। 

গেল কয়েক মাস ধরে এই অবস্থা, এলাকার প্রতিটি অলি-গলির। এজন্য, সিটি করপোরেশেনর তদারকির গাফলতিকে দায়ী করলেন, এলাকাবাসী। 

সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন এগিয়ে আসলেও কাজ শেষের লক্ষণ নেই। তাই বাস্তবসম্মত প্রতিশ্রুতি ছাড়া আসছে নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের ভোট পাওয়া কঠিন হবে বলে মনে করেছেন এলাকাবাসী।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়