• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

খেলার মাঠ না ধানক্ষেত বুঝার উপায় নেই (ভিডিও)

শাহাবুদ্দিন শিহাব

  ১০ জানুয়ারি ২০২০, ১১:০৪

বছরের পর বছর ধরে সংস্কার কাজ চলায় প্রায় বন্ধ হওয়ার উপক্রম পুরান ঢাকার ধোলাইখাল, নারিন্দা ও কোম্পানিগঞ্জ এলাকার একমাত্র খেলার মাঠটি। ওয়ার্ড কাউন্সিলরের অভিযোগ, ঠিকাদার প্রভাবশালী হওয়ায় কাজের অগ্রগতি সম্পর্কে তাদের জানানো হয় না। তবে দক্ষিণ সিটি করপোরেশন আগামী জুনের মধ্যে কাজ শেষের আশ্বাস দিয়েছে।

প্রতি বছর কুরবানরি ঈদের পর দেখে বোঝার উপায় থাকে না এটি অজপাড়া গাঁয়ের কোন ডোবা, ধান ক্ষেত না অন্য কিছু। বলছি পুরান ঢাকার ধোলাইখাল-নারিন্দার সাদেক হোসেন খোকা মাঠের কথা।

এলাকার একমাত্র মাঠের দুরাবস্থার কথা একাধিকবার তুলে ধরে আরটিভি। সেসময় স্থায়ী ও আধুনিক মাঠ নির্মাণের প্রতিশ্রুতি দেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র।

প্রতিশ্রুতি অনুযায়ী কাজ শুরু হলেও তা যেন আর শেষ হওয়ার নয়। বছরের পর বছর ধরে সংস্কার চলায় প্রায় বন্ধ এলাকার শিশু কিশোরদের খেলাধুলা।
স্থানীয় ওয়ার্ড কমিশনারও বলতে পারেন না কবে শেষ হবে সংস্কার কাজ। খেলার মাঠ ও নাগরিক সেবা নিশ্চিতে আইন থাকলেও তার প্রয়োগ নেই বলছেন আইনজীবী।

শিগগির সমস্যা সমাধানের আশ্বাস দেন, ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা। ঝুকি নিয়ে মাঠে খেলতে গিয়ে প্রায় দুর্ঘটনার স্বীকার হচ্ছে এলাকার শিশু কিশোররা।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৬
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
গরমে নয়, নড়বড়ে কাঠের স্লিপার ও নাট-বল্টুর ত্রুটিতে ট্রেন দুর্ঘটনা
১৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল স্বাভাবিক
X
Fresh