logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

ধূপখোলার মাঠের সংস্কার কাজ শুরু হবে কবে? (ভিডিও)

ধূপখোলার মাঠে কেন ময়লা-আবর্জনা, রিকশার গ্যারেজ?
ফ্লাইওভার নির্মাণকারী প্রতিষ্ঠানের ফেলে যাওয়া কংক্রিট, ময়লা-আবর্জনা, রিকশা-গাড়ির গ্যারেজসহ নানা অব্যবস্থাপনার ভারে জর্জরিত রাজধানীর গেন্ডারিয়ার ঐতিহ্যবাহী ধূপখোলা মাঠ। যে মাঠ থেকে জাতীয় দলের অনেক খেলোয়াড় উঠে এসেছে তার এমন বেহাল দশায় ক্ষুব্ধ এলাকাবাসী। 

রাজধানীর দক্ষিণ-পূর্বাঞ্চলের খেলোয়াড় তৈরির তীর্থস্থান হিসেবে পরিচিত গেন্ডারিয়া ধূপখোলা মাঠ। ২০০৫ সালে ‘মেয়র হানিফ ফ্লাইওভারের’ নির্মাণ কাজে মাঠের একাংশ ব্যবহার করা হয়। প্রতি বছর কুরবানির পশুর হাট বসে এখানে। মাঠের সমস্যা নিয়ে আরটিভি একাধিকবার প্রতিবেদন করলে সমাধানের প্রতিশ্রুতিও দিয়েছিলেন দক্ষিণের মেয়র।

তবে খেলার মাঠের সঙ্গে বাণিজ্যিক পার্কের পরিকল্পনা নেয়ায় এলাকাবাসী এর বিরোধিতা করে। প্রতিবাদের মুখে নগর কর্তৃপক্ষ আধুনিক মাঠ তৈরির পরিকল্পনা নিলেও তা আজও বাস্তবায়িত হয়নি। 

বর্তমানে খেলার মাঠটি দখল করে আছে রিকশা-ভ্যানে গ্যারেজ, ময়লা-আবর্জনা আর ফ্লাইওভার নির্মাণ কাজের ফেলে যাওয়া কংক্রিটে। এখানে খেলাধুলা ঝুঁকিপূর্ণ জানালো শিশু-কিশোররা। 

মাঠের দুরবস্থায় ক্ষুব্ধ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসান আসকরি। তিনি বলেন, কন্টাকটার আমাদের মাঠটি সংস্কার না করেই চলে গেছে। এই মাঠটির অবস্থা খুবই নাজেহাল। আমরা আবার খেলার জগতে ফিরে যেতে চাই।  

এদিকে মাঠের উন্নয়নের কাজ শিগগিরই শুরু হবে বলে জানালেন স্থানীয় অ্যাড কাউন্সিলার আব্দুল কাদির।   

কেবল আশ্বাস না দিয়ে সংস্কারের মাধ্যমে ধুপখোলা মাঠ শিশু কিশোরদের জন্য উন্মুক্ত করার দাবী জানিয়েছে এলাকাবাসী।

এসএস

RTVPLUS