logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

পানি জমতে বৃষ্টির প্রয়োজন পড়ে না এই সড়কে (ভিডিও)

পানি জমতে বৃষ্টির প্রয়োজন পড়ে না এই সড়কে

জলাবদ্ধতা, নোংরা পরিবেশ আর ভাঙা-চোরা রাস্তার কোনও উন্নয়ন ঘটেনি রাজধানীর কামরাঙ্গীরচরে। বিশেষ করে দক্ষিণ সিটির ৫৬ নম্বর ওয়ার্ডের রনি মার্কেটের আশপাশের রাস্তার দুর্ভোগ চরমে। এছাড়া যানজটে নাকাল লালবাগ এলাকায় জনদুর্ভোগ কয়েকগুণে বাড়িয়েছে রাস্তার খানাখন্দ। এবারের নির্বাচনে পুরান ঢাকার জন্য সত্যিকার অর্থে কাজ করতে চান তেমন প্রার্থীকেই মেয়র হিসেবে বেছে নেবেন বলে জানিয়েছেন ভোটাররা।

কামরাঙ্গীরচরের রনি মার্কেট এলাকার সড়কে পানি জমতে বৃষ্টির প্রয়োজন পড়ে না। খানাখন্দে ভরা এই সড়ক ব্যবহারকারীদের দুর্ভোগ বছরের প্রায় প্রতিটি দিনের।

প্রতিবার ভোট এলেই নানা প্রতিশ্রুতি দেয়া হলেও সিটি করপোরেশনের নতুন এই ওয়ার্ডের দিকে কর্তৃপক্ষের এখনো নজর পড়েনি বলে অভিযোগ এলাকাবাসীর।

অপরদিকে প্রধান সড়ক কিংবা অলিগলি, যানজট সারাবেলা লেগেই থাকে পুরান ঢাকার লালবাগে। বিশেষ করে দক্ষিণ সিটির ২৩ নম্বর ওয়ার্ডের এই যানজটের সঙ্গে যোগ হয়েছে জলাবদ্ধতা। অধিকাংশ রাস্তা এখন খানাখন্দে ভরা।

লালবাগের মানুষের দুর্ভোগ যখন চরমে ঠিক তখন সিটি নির্বাচন। তাইতো চায়ের দোকানের আলোচনার কেন্দ্রবিন্দু এখন ভোট। ভোটাররা হিসেব কষছেন গেলো পাঁচ বছরের প্রাপ্তি-অপ্রাপ্তির।

পুরান ঢাকার ঐতিহ্য লালবাগ। ঐতিহ্যবাহী এ এলাকাটির আধুনিকায়নে যে প্রার্থী কাজ করবে এবার তাকেই বেছে নেবেন বলে জানিয়েছেন ভোটাররা।

এসএস

RTV Drama
RTVPLUS