• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভৈরব-ময়মনসিংহ রেলপথের অবস্থা নাজুক

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ নভেম্বর ২০১৯, ১২:৪৩
ভৈরব-ময়মনসিংহ রেলপথের অবস্থা নাজুক

কিশোরগঞ্জের ভৈরব-ময়মনসিংহ রেলপথের অবস্থা দিনকে দিন খারাপের দিকে যাচ্ছে। দীর্ঘদিন সংস্কার না করায় রেললাইন থেকে সরে গেছে পাথর এবং ভেঙ্গে গেছে স্লিপারও। আর কোথাও কোথাও নেই প্রয়োজনীয় নাট-বল্টু। এমন অবস্থায় যাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনে চলাচল করতে বাধ্য হচ্ছেন বলে জানা গেছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ভৈরব-ময়মনসিংহের ১শ’ ৩২ কিলোমিটার রেলপথে স্টেশন রয়েছে ২১টি। এর মধ্যে কালিকাপ্রসাদ, ছয়সূতি, হালিমপুর, বোকাইনগর, নীলগঞ্জ ও যশোদলসহ বেশ কয়েকটি স্টেশনের কার্যক্রম লোকবলের অভাবে বন্ধ রয়েছে। অন্যদিকে ভৈরব রেলওয়ে স্টেশনে শতাধিত কর্মচারী থাকার পরও কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না যাত্রীরা।

এদিকে কগজে কলমে কালিকাপ্রসাদ স্টেশন চালু থাকলেও গত ৫ বছরে এখানে কোনও মালামাল বুকিং কিংবা টিকেট বিক্রির কার্যক্রম চোখে পড়েনি। তবে বেশ কিছু স্টেশনে টিকেট বিক্রি না হলেও নিয়মিত যাত্রী ওঠানামা করে।

এ ব্যাপারে ভৈরব রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার কামরুজ্জামান তাদের অব্যবস্থাপনা আর অবহলোর কথা স্বীকার করেছেন। এদিকে স্থানীদের প্রত্যাশা সরকার দ্রুত রেলপথের সংস্কার ও অব্যবস্থাপনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবহেলা-অব্যবস্থাপনা ও লাইনচ্যুতির রেলওয়ে
৬ বছরে রেলপথে সাড়ে ৫ হাজারের বেশি লাশ
X
Fresh