• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

‘হাইপ্রোফাইল’ দুর্নীতিবাজদের বিরুদ্ধেও অভিযান পরিচালনার পরামর্শ বিশেষজ্ঞদের (ভিডিও)

এ আর বাদল, আরটিভি অনলাইন

  ১৩ নভেম্বর ২০১৯, ১১:২২

সমাজের রন্ধ্রে রন্ধ্রে বিস্তার লাভ করা দুর্নীতি দূর করতে হাইপ্রোইল দুর্নীতিবাজদের বিরুদ্ধেও অভিযান পরিচালনার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। গোড়া থেকে উপড়ে না ফেললে দুর্নীতির সর্বগ্রাসী বিস্তার রোধ করা যাবে না বলে মনে করেন তারা। সাবেক মন্ত্রী পরিষদ সচিব ড. সাদাৎ হোসেন বলেন, দেরিতে হলেও সরকারের এ ধরনের পদক্ষেপ ইতিবাচক। আর তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান বলেন, সব সেক্টরেই এই অভিযান পরিচালনা করতে হবে।

দুর্নীতি বিরোধী অভিযানে সরকার দলীয় অনেক নেতাকেই পড়তে হয়েছে হাত কড়া। বাদ যাননি জনপ্রতিনিধিরাও। ধরা হয়েছে টেন্ডার মুঘলখ্যাত জিকে শামীমকে। তালিকায় আছে বিতর্কিত যুবলীগ নেতা খালিদ মাহমুদ ভূঁইয়া কিংবা সম্রাটের নাম।

সমাজকে দুর্নীতিমুক্ত করতে এই অভিযান শুধু রাজনীতিবিদদের বিরুদ্ধে হলেই চলবে না। সাবেক মন্ত্রী পরিষদ সচিব ড. সাদাৎ হোসেন বলেন, সব সেক্টরেই এ ধরণের অভিযান অব্যাহত রাখতে হবে।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান বলেন, অপরাধীদের দ্রুত বিচারের পাশাপাশি বিচার বিভাগ এবং দুদকসহ সংশ্লিষ্ট সংস্থাগুলোরও সংস্কার জরুরি।

সরকারি কর্মকর্তাদের শুধু বেতন বাড়িয়েই অনৈতিক পথ থেকে ফেরানো যাবে না। বিশেষজ্ঞরা বলছেন, দায়িত্বপূর্ণ পদে থেকে অপরাধ করলে চাকরিচ্যুতির পাশাপাশি দ্বিগুণ সাজা দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

আরো পড়ুন

এসএস

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্মি জাহাজে উদ্ধার অভিযান নিয়ে যা বলল মালিকপক্ষ
১ দিনের জন্য সব রেস্তোরাঁ বন্ধের হুমকি
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১
বাজারে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh