• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মাঠের খেলায় উন্নতি নেই, ক্যাসিনোতে ‘চ্যাম্পিয়ন’ ক্লাবগুলো! (ভিডিও)

মোমিন রোহন, আরটিভি

  ১৩ অক্টোবর ২০১৯, ১১:২২

স্থবির হয়ে পড়েছে ক্যাসিনো কাণ্ডে জড়ানো ক্রীড়া ক্লাবগুলো। দেশের ক্রীড়াঙ্গনের স্বার্থে ক্লাবগুলোকে বাঁচিয়ে রাখতে পৃষ্ঠপোষক ক্লাবের সকল সদস্য ও সাবেক খেলোয়াড়দের এগিয়ে আসার আহ্বান কর্মকর্তাদের। ভবিষ্যতে ক্লাবগুলো যেন এ ধরণের অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে না পড়ে সেজন্য নতুন আইন প্রণয়ন প্রয়োজন বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

পায়ে ছাতি দিয়ে লোকে হাতে হেঁটে চলে! ডাঙ্গায় ভাসে নৌকা-জাহাজ, গাড়ি ছুটে জলে! যোগীন্দ্রনাথ সরকারের ‘মজার দেশ’ কবিতার মতো আজব পথেই হেঁটেছে দেশের বেশ কয়েকটি ক্রীড়া ক্লাব। মাঠের খেলায় উন্নতি নেই। টেবিলের ক্যাসিনো খেলায় হার মানিয়েছে যেকোনো দেশের স্পোর্টস ক্লাবকে। সঙ্গে মশলা হিসেবে বাড়তি স্বাদ যুগিয়েছে মাদকসহ অনৈতিক কর্মকাণ্ড। সম্প্রতি আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে সামনে আসে ক্রীড়া ক্লাবের অন্ধকার জগত।

তবে ইচ্ছে করেই এমন অবৈধ ব্যবসার সঙ্গে জড়ায়নি ক্লাবগুলো। রাজনৈতিক ছত্রছায়ায় থাকা কিছু ব্যক্তির ‘হুমকি-ধমকিতে’ ক্যাসিনোর জন্য ক্লাবের ঘর ভাড়া দিতে বাধ্য হয়েছেন বলে জানান, ক্লাব-কর্তারা।

এমন ঘটনা নাড়িয়ে দিয়েছে পুরো ক্রীড়াঙ্গনকে। ক্লাব পাড়া, হাট-বাজার, চায়ের আড্ডা, সব জায়গায় মুখরোচক আলোচনার বিষয় ক্যাসিনো কাণ্ড। ভবিষ্যতে যেনও এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে জন্য ক্লাবগুলোকে নতুন নীতিমালার আওতায় আনার কথা ভাবছে ক্রীড়া মন্ত্রণালয়।